নিজের বইয়ের প্রচারণায় মেসি পিকেদের সঙ্গে ন্যু ক্যাম্পে ড. ইউনুস

বিশ্বখ্যাত স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনার বিশ্ব মাতানো ফুটবলার লিওনেল মেসি, জেরার্ড পিকেসহ দলটির অন্য ফুটবলার এবং কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের নোবেল জয়ী ড. মোহাম্মদ ইউনুস।


ড. ইউনুসের লেখা স্প্যানিশ ভাষায় অনুদিত বই ‘আন মুন্ডো ডে ট্রেস সেরোস (Un Mundo de Tres Ceros)- এর প্রচারণার জন্যই বার্সেলোনার হোম গ্রাউন্ডে যান তিনি। সেখানে একটি সাক্ষাৎকারও দেন তিনি। তার আগে কথা বলেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে, সহ সভাপতি জর্ডি মেস্ত্রের সঙ্গে। এরপরই একে একে বার্সা ফুটবলাররা এসে সাক্ষাৎ করেন ড. ইউনুসের সঙ্গে। ওই সময়ই মেসির সঙ্গে কথা বলেন ড. ইউনুস। এরপরই বই হাতে ছবির জন্য পোজ দেন তারা। এ সময় ড. ইউনুসের হাতে তার নামাঙ্কিত জার্সি তুলে দেন মেসি এবং পিকেরা।


ড. ইউনুসের নিজের পেজে কয়েকটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে বার্সার হোম গ্রাউন্ড ক্যাম্প ন্যুতে তার সঙ্গে একটি বই হাতে ছবির জন্য পোজ দিয়েছেন লিওনেল মেসি, জেরার্ড পিকে এবং ক্লাবটির ভাইস প্রেসিডেন্ট জর্ডি মেস্ত্রে।

বার্সেলোনার অফিসিয়াল পেজে ইউনুসের এই সাক্ষাতের ভিডিও পোস্ট দে’য়া হয়েছে। যেখানে ড. ইউনুস তার বই, এফসি বার্সেলোনায় সফরের উদ্দেশ্য নিয়ে কথা বলেছেন। তিনি সেখানে বলেন, ‘বাংলাদেশের প্রায় সবাই বার্সাকে ভালোবাসে। আমিও সেই কম্যুনিটির একটি অংশ। বাংলাদেশের লক্ষ-কোটি তরুণ বার্সাকে পছন্দ করে। মূলতঃ আমি তাদের হয়েই এসেছি এখানে। তারা সবাই বার্সার খেলা উপভোগ করে। ক্লাবের খেলোয়াড়দের ভালোবাসে এবং তাদেরকে নিজেদের হিরো বলে গণ্য করে।’