যেসব কারণে রেজা কিবরিয়া জাতীয় ঐক্যফ্রন্টের (গণফোরাম) মনোনয়ন প্রত্যাশী

সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের প্রয়াত নেতা শাহ এ এম এস কিবরিয়ার ছেলে অর্থনীতিবিদ রেজা কিবরিয়া জাতীয় ঐক্যফ্রন্টের (গণফোরাম) মনোনয়নপ্রত্যাশী। নির্বাচনে তিনি হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে প্রার্থী হবেন।

আজ রোববার দুপুরে রাজধানীর মতিঝিলে গণফোরামের সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে জমা দিয়েছেন মনোনয়নপত্র। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের পক্ষে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচন লড়বেন তিনি।

ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচন করার তার যে সিদ্ধান্ত, এর কারণ হিসেবে সাংবাদিকদের রেজা কিবরিয়া বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে পারবেন কামাল হোসেন। তরুণ প্রজন্মের কাছে আদর্শের বাংলাদেশ গড়ে তুলবেন তিনি।

বাবার মতো তিনিও দলের চেয়ে দেশের স্বার্থে কাজ করতে চান। আর তাই নিজের বাবার দলে যোগ না দিয়ে ঐক্যফ্রন্টে যোগ দিলেন তিনি।

অথচ ২০০৫ সালে আবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া গ্রেনেড হামলায় নিহত হন। সেই হত্যাকাণ্ডের আসামী বিএনপির নেতা-কর্মীরা আর ঐক্যফ্রন্টও এবার বিএনপির মার্কা ধানের শীষে লড়বে।

এ প্রসঙ্গে রেজা কিবরিয়া বলেন, খুনিরা কোনো দলের হয় না। তিনি এ জন্য কোনো দলকে দায়ী করতে চান না। খুনি সন্ত্রাসীদের বিচার চান। তিনি আরও বলেন, তার বাবার হত্যার বিচার করার দায়িত্ব ছিল সরকারের। বিএনপি দুই বছর ও আওয়ামী লীগ ১০ বছর ক্ষমতায় থেকেও তার বাবার হত্যার বিচার করেনি।

রেজা কিবরিয়ার সঙ্গে সেখানে আরও উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী প্রমুখ।