তৃণমূলে খুশির জোয়ার: চট্টগ্রাম-৮ আসনে আবু সুফিয়ান

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ আসনে বিএনপি নেতা আবু সুফিয়ানকে ধানের শীষে মনোনয়ন দেওয়া হয়েছে। আবু সুফিয়ান মনোনয়ন পাওয়ায়  বিএনপির তৃণমূলে খুশির আমেজ শুরু হয়েছে। 

আলহাজ্ব আবু সুফিয়ান

বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশ ও বায়েজীদ (আংশিক) অংশ নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ আসন।

বিএনপির নেতা-কর্মীদের দৃঢ় বিশ্বাস— তাদের নেতা আবু সুফিয়ান ধানের শীষ প্রতীকে চট্টগ্রাম-৮ আসনটি বিএনপিকে উপহার দিতে পারবে। তাদের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরে সুফিয়ান তাদের পাশে এবং জনগণের সাথে আছেন। দুঃসময়ে অন্য নেতাদের মতো তাদের নেতা এলাকা ছেড়ে যাননি। সাংগঠনিক ও সামাজিক সব ধরনের কর্মসূচিতে আবু সুফিয়ানকে তারা সবসময় পাশে পেয়েছেন।

উল্লেখ্য, ৯০’র দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলন সংগ্রামে রাজপথ কাঁপানো সাবেক এই ছাত্রনেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রজীবন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের রাজনীতির সাথে সম্পৃক্ত হন।

‘৯০-এর সর্বদলীয় ছাত্র ঐক্য সংগ্রাম পরিষদের আহবায়ক, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি, চট্টগ্রাম মহানগর যুবদল ও বিএনপির গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে স্বৈরাচার এরশাদ ও হাসিনা বিরোধী আন্দোলন সংগ্রাম করতে গিয়ে অসংখ্যবার কারাভোগের পাশাপাশি – হয়েছেন শতাধিক মামলার আসামী। দলের প্রতিটি সংকটময় মুহূর্তে অগ্রভাগে নেতৃত্ব দেওয়া বিএনপির এই নেতা – রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক, ধর্মীয় ও ক্রীড়া কর্মকান্ডের সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছেন।