গিটারের জাদুকর আইয়ুব বাচ্চু স্মরণে ব্যান্ডফেস্ট

চ্যানেল আই’র আয়োজনে গিটারের জাদুকর আইয়ুব বাচ্চু স্মরণে চলছে ‘পঞ্চম চ্যানেল আই ব্যান্ডফেস্ট ২০১৮ পাওয়ার্ড বাই নন্দনপার্ক’। দেশের জনপ্রিয় ও নতুন ১৭টি ব্যান্ডের অংশগ্রহণে চ্যানেল আই প্রাঙ্গণে এই ব্যান্ডফেষ্ট উৎসবে।

আইয়ুব বাচ্চুকে স্মরণ করে কুমার বিশ্বজিৎ বলেন, আইয়ুব বাচ্চুর সঙ্গে সম্পর্কটা অনেক দীর্ঘ। একটি মানুষ যাত্রাতেও গান বাজিয়েছেন, আবার হোটেলেও বাজিয়েছেন। প্রাচ্য এবং পাশ্চাত্য দুটিই ছিল। অনেক মানবিক এবং সম্মোহনী শক্তি ছিল। একাগ্রতা ও দায়িত্ববোধ ছিল তার মাঝে। খুব পরিশ্রমী ছিলেন। ঘুম ছাড়া বাকি পুরো সময়টাতেই তাকে গিটার প্র্যাকটিস করতে দেখেছি।

ব্যান্ড ফেস্টে আইয়ুব বাচ্চুকে স্মরণ করে পার্থ বড়ুয়া বলেন, ‘আইয়ুব বাচ্চু যেখানে আছেন, ভালো আছেন।’ ব্যান্ড ফেস্টটি আরও বড় পরিসরে কোথাও আয়োজন করার অনুরোধ করেছেন তিনি।

এলআরবি নিয়ে হাজির হবেন আইয়ুব বাচ্চুর ছেলে তাজওয়ার। উৎসবে আরও অংশ নিচ্ছে উচ্চারণ, ডিফারেন্ট টাচ, অবসকিউর, তিরন্দাজ, ম্যাট্রিকেল, দলছুট, ফিডব্যাক, জলের গান এবং আর্টসেল। উৎসব চলবে সকাল ১০.৩০ থেকে বিকেল ৫.০০টা পর্যন্ত। চ্যানেল আই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করছে। এটি উপস্থাপনা করছেন অপু মাহফুজ, সাফি আহমেদ ও দিলরুবা সাথী। পরিচালনা করছেন অনন্যা রুমা।