ক্যারিবীয়ানদের বিপক্ষে সহজ জয় বাংলাদেশের

উইন্ডিজদের বিপক্ষে টাইগারদের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হয়েছে আজ দুপুর ১টায়। প্রথম ম্যাচেই  সহজ জয় পেলো বাংলাদেশ দল।


এর আগে এ ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নামে টাইগাররা। অন্যদিকে টাইগার বোলারদের দাপটে একদমই সুবিধা করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। ৫০ ওভারে তারা ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে মোট ১৯৫ রান।

শুরুতে দুই ওপেনার পাওয়েল ও হোপ প্রথম কয়েক ওভার দেখেশুনে কাটিয়ে দিলেও অষ্টম ওভারে পাওয়েলকে ফেরান সাকিব আল হাসান। এদিকে, পাওয়ার প্লে’র মধ্যেই ওপেনারের উইকেট হারিয়ে খানিক খোলসের মধ্যে ঢুকে গিয়েছিলেন তিনে নামা ড্যারেন ব্রাভো। অপর প্রান্তে শাই হোপ রানরেট ঠিক রেখে খেলার চেষ্টা করলেও ব্রাভো খেলছিলেন রয়ে সয়ে।

এরপর মাশরাফির করা ২১তম ওভারের চতুর্থ বলে তামিম ইকবালের হাতে ক্যাচ আউট হন ব্রাভো। ৫১ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন তিনি।

২৫তম ওভারে ২য় আঘাত হানেন মাশরাফি। এবার ফেরান ওপেনার শাই হোপকে। ৫৯ বলে ৪৩ রান করেন হোপ। পরের উইকেটটি নেন মিরাজ। এবারও টাইগার অফস্পিনারের শিকার সেই শিমরন হেটমায়ার, টেস্টে যাকে চার ইনিংসেই আউট করেন মিরাজ। মাত্র ৬ রান করে বোল্ড হন এই ব্যাটসম্যান। আর ১৪ রান করে মাশরাফির তৃতীয় আঘাতের শিকার হন ক্যারিবীয় অধিনায়ক রভম্যান পাওয়েল।

ইনিংসের ৪৮তম ওভারে এসে তাদের ৫১ রানের জুটিটি ভাঙেন মোস্তাফিজুর রহমান। ইনিংসের শেষ ওভারের দ্বিতীয় বলে আবার আঘাত হানেন মুস্তাফিজ। ফেরান কেমো পলকে। ফেয়ার আগে ২৯ বলে ৩৭ রান করেন তিনি।

এ ম্যাচে বাংলাদেশের সব বোলারই উইকেটের দেখা পেয়েছেন। নিজের ২০০তম ওডিআই খেলতে নেমে মাশরাফি নিয়েছেন তিনটি উইকেট। কাটার মাস্টার মুস্তাফিজও তিনটি। এছাড়া একটি করে উইকেট শিকার করেছেন  সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ এবং রুবেল হোসেন।

এদিকে ব্যাটে নেমে, ওপেনার তামিম ইকবাল (১২) ও ইমরুল কায়েসও ফিরেছেন সাজঘরে। দলীয় ৮৯ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হন লিটন দাস। তিনি করেছেন ৪১ রান। সবশেষ দলীয় ১৪৬ রানে সাকিব আউট হন ৩০ রান করে।

শেষ পর্যন্ত ৩৫.১ ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ দল সংগ্রহ করে ১৯৬ রান।