আপনাদের আমরা ভালবাসি, নিজের দেশের দায়িত্ব পালন করেন:সেনাবাহিনীর উদ্দেশ্যে জাফরুল্লাহ

‘কথা ছিল ১৫ তারিখ থেকে সেনাবাহিনী নামবে। এখন আবার তারিখ বদলায় দিয়েছে। আমরা বলছি, সামরিক বাহিনী এই দেশের প্রতিষ্ঠান, জনগণের প্রতিষ্ঠান। জনগণের প্রতি তাদের দায়িত্ব আছে। সুতরাং আমরা বলতে চাই, ১৫ ডিসেম্বর থেকেই মাঠে নেমে পড়ুন। শুধু দাঁড়িয়ে থাকলেই হবে, গাড়ি নিয়ে ঘুরলেই হবে। কাউকে ধরতে হবে না, গ্রেফতার করতে হবে না।’ জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম উদ্যোক্তা ডা. জাফরুল্লাহ চৌধুরী ঐক্যফ্রন্টের সমন্বয় সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সেনাবাহিনীর উদ্দেশে তিনি বলেন, ‘মনে রাইখেন আপনারা, নির্বাচন যদি সুষ্ঠুভাবে না হয়, আপনাদের বিদেশ যাওয়া বন্ধ হয়ে যাবে।  এই যে একেকজন ৭-৮ লাখ টাকা, ২০ লাখ টাকা আনেন, সেই সুযোগ-সুবিধা চলে যাবে। আপনারা দেশবাসীর প্রতি দায়িত্ব পালন করেন, আপনাদের আমরা ভালবাসি, নিজের দেশের দায়িত্ব পালন করেন।’

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় প্রীতম-জামান টাওয়ারে জাতীয় ঐক্যফ্রন্টের এই সমন্বয়ক বলেন, ‘শুধু মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এলাকায় নয়, আমাদের কাছে তালিকা আছে। আজও অন্তত ২০ জায়গায় হামলা হয়েছে। সারাদেশে বিভিন্ন রকম কায়দায় হামলা হচ্ছে। তবে যেখানেই জনগণকে দেখছে, তারা পালাচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণফোরাম নেতা জগলুল হায়দার আফরিদ প্রমুখ।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘জনগণের মধ্যে আওয়াজ উঠছে— আমার অধিকার আমি প্রতিষ্ঠিত করব, ভোট দিতে যাব। গতকাল ড. কামাল হোসেনকে দরগা জিয়ারত করতে দেবে না, সেখানে পুলিশি হয়রানি। জনগণের এখন একটাই চাওয়া, নির্বাচন কমিশন তাদের দায়িত্ব কিছুটা হলেও পালন করুক।’