জামায়াতের ভোট বর্জন

ভোট কেন্দ্র দখল, জাল ভোট দেওয়া, রাতেই বক্স ভরাটের প্রতিবাদে ভোট বর্জন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান রোববার (৩০ ডিসেম্বর) দুপুরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে  এ ঘোষণা দেন।

জামায়াত লোগো

বিবৃতিতে উল্লেখ করেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই জনগণের কাছে প্রতীয়মান হয় যে,  একাদশ নির্বাচন সরকারের নির্দিষ্ট ছক ও নকশা অনুযায়ী সম্পন্ন হতে যাচ্ছে। বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও জোটের পক্ষ থেকে গ্রহণযোগ্য নির্বাচনের তাগিদ দেওয়া হয়। আন্তর্জাতিক মহল থেকেও নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার ব্যাপারে আহ্বান জানানো হয়। কিন্তু শুরু থেকেই একতরফা নির্বাচনের যাবতীয় প্রস্তুতি নিয়ে সরকার, নির্বাচন কমিশন ও প্রশাসন একতরফাভাবে সরকারি দলকে বিজয়ী করার লক্ষ্যে একযোগে কাজ করছে। তফসিল ঘোষণার পর থেকে নির্বাচন কমিশন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ও সমতল মাঠ তৈরিতে ব্যর্থ হন। এতদসত্ত্বেও আমরা আশাবাদী ছিলাম নির্বাচন কিছুটা হলেও নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে এবং জনগণ ভোট দেওয়ার সুযোগ পাবে’।

এ বিষয়ে বিবৃতিতে আরো বক্তব্য তুলে ধরে ‘প্রহসনের’ নির্বাচন বাতিল করে ফের তফসিল ঘোষণা করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের আয়োজন করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।