স্বাভাবিক হয়েছে যান চলাচল

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের (ইসি) জারি করা নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে । রোববার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিত হয় এবারের নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। শনিবার (২৯ ডিসেম্বর) দিবাগত রাত ১টা থেকে রোববার দিবাগত রাত ১২টা পর্যন্ত কিছু ব্যতিক্রম সাপেক্ষে সবধরনের যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ইসি। নিষেধাজ্ঞার সময়সীমা শেষ হওয়ায় যানবাহন চলাচলে আর কোনো বাধা নেই। তাই সোমবার ভোর থেকেই রাজধানীর সড়ক-মহাসড়কগুলোতে সব ধরনের যানবাহনগুলো স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে। তবে মোটরসাইকেলের ওপর নিষেধাজ্ঞার সময়সীমা এখনো বলবৎ থাকায় অনুমোদিত ছাড়া অন্যগুলো এখনো চলতে পারছে না।

এদিকে টানা তিনদিনের ছুটি আর যানবাহন চলাচলে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা মিলিয়ে ভোটের দিন প্রায় দেড় কোটি মানুষের ব্যস্ত নগরী ঢাকা অনেকটা জনশূন্য হয়ে পড়ে। ভোট দিতে রাজধানী ঢাকা ছেড়ে গ্রামে গিয়েছে লোকজন। আর যারা রাজধানীর ভোটার ও স্থায়ী বাসিন্দা তারাও খুব প্রয়োজন ছাড়া বের হয়নি রাজপথে।

এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বনানী, মহাখালী, ফার্মগেইট, কারওয়ান বাজার, শাহবাগ, নিউমার্কেট, ধানমন্ডি, শ্যামলী, কল্যাণপুর, গাবতলী, মিরপুর, খিলক্ষেত, বসুন্ধরা ঘুরে দেখা যায়, প্রাইভেট কার সিএনজি – বাস চলাচল স্বাভাবিক রয়েছে। তবে লোকজনের সংখ্যা খুবই কম।