‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ সিনেমার জন্য অনুপম খেরের বিরুদ্ধে মামলা দায়ের

  

মুজঃফ্ফরপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে অভিযোগ দায়ের করেছেেন আইনজীবী সুধীর কুমার ওঝা। আদালত মামলা গ্রহণ করলে ৮ জানুয়ারি সাব-ডিভিশনাল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শুনানির দিন ধার্য করা হয়।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও  অনুপম খের

‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নিয়ে বুধবার অনুপম খের সহ কয়েকজনের বিরুদ্ধে ভাবমূু্তি নষ্ট করার অভিযোগ তুলে মামলা দায়ের করা হয়েছে বিহারের আদালতে। মুজঃফ্ফরপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মাামলা দায়ের করেছেন আইনজীবী সুধীর কুমার ওঝা। তাঁর মামলাটি গ্রহণ করেছে আদালত এবং ৮ জানুয়ারি সাব-ডিভিশনাল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মামালাটির শুনানির  দিন ধার্য করা হয়েছে।

ছবিতে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং তাঁর প্রাক্তন মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারুরের চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের এবং অক্ষয় খান্না। মামলার আবেদনকারী সুধীর কুমার ওঝার অভিযোগ, ছবিতে দুজনেরই ভাবমূ্র্তি নষ্ট হয়েছে। আবেদনে তাঁর আরও অভিযোগ, “এটা আমাকে এবং আরও অনেককে আঘাত করেছে”।

মামলাকারী সুুধীর কুমার ওঝার আরও অভিযোগ, ছবিতে ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা বঢ়রার চরিত্রে যাঁরা অভিনয় করেছেন, তাতেও ভাবমূর্তি নষ্ট করা হয়েছে।সিনেমার প্রোডিউসার এবং পরিচালকের বিরুদ্ধেও  মামলা করেছেন সুধীর কুমার ওঝা।
‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নিয়ে বিতর্ক শুরু হয়েছে ট্রেলার প্রকাশ পাবার পর থেকেই । রাজনীতির মাঠ , বলিপাড়া সর্বত্রই চলছে আলোচনা- সমালোচনা । যদিও সবকিছুর পরেও ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করা অনুপম খের বলেছেন , চরিত্রটির জন্য তিনি আস্কার পাবার যোগ্য ।