আজ ফের বৈঠক ঐক্যফ্রন্টের; আসতে পারে আন্দোলনের ডাক

 

 

গণতান্ত্রিক উপায়ে প্রতিবাদ, সভা-সমাবেশ করার মাধ্যমে নিরপেক্ষ সরকারের অধীনে  জাতীয় সংসদ নির্বাচনের দাবি আদায় করতে চাচ্ছে  ঐক্যফ্রন্টের নেতারা। আর তাই দাবি আদায়ে ‘আন্দোলনের কৌশল’ খুঁজছেন  নেতারা ।

ফাইল ছবি

আন্দোলনের কৌশল-কর্মসূচি নির্ধারণ করতে মঙ্গলবার (৮ জানুয়ারি) বৈঠকে বসতে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটি। বিকেল ৪টায় রাজধানীর বেইলি রোডের ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু বিষয়টি নিশ্চিত করে  জানান, বৈঠকে ড. কামাল হোসেন ছাড়াও থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী ও ফ্রন্টের অন্যতম নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

ঐক্যফ্রন্টের একটি সূত্র জানিয়েছে, সদ্য অনুষ্ঠিত নির্বাচনে ঐক্যফ্রন্ট থেকে  এমপি নির্বাচিতদের শপথ নিয়ে সিদ্ধান্ত ও নির্বাচন পরবর্তী আন্দোলন কর্মসূচি নির্ধারণে এই বৈঠক অনুষ্ঠিত হবে। এছাড়া ফ্রন্টের ঐক্য বজায় রাখার বিষয়েও তাগিদ দেওয়া হবে বৈঠকে। বৈঠক শেষে  সাংবাদিকদের কাছে বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন নেতারা।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নি র্বাচনে  ব্যাপক কারচুপি ও জালিয়াতি হয়েছে অভিযোগ করে ফলাফল প্রত্যাখ্যান করে ঐক্যফ্রন্ট। একইসঙ্গে  নিরপেক্ষ সরকারের অধীনে  পুনর্নির্বাচনের দাবিও জানিয়ে আসছে তারা। পাশাপাশি ঐক্যফ্রন্টের নির্বাচিত এমপিরা শপথ নেবেন না বলেও জানিয়ে দেওয়া হয়েছে জোটের তরফ থেকে।