২৯ ডিসেম্বর হয়ে গেছে নির্বাচন: বিএনপির নারী প্রার্থী

[su_heading size=”19″]নির্বাচনের দিন ৩০ ডিসেম্বর থাকলেও মূলত ২৯ তারিখ রাতেই ভোট দেয়া হয়ে গেছে বলে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদের জানিয়েছেন বিএনপির নারী প্রার্থীরা।  [/su_heading]

বিষয়টি নিশ্চিত করেছে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ইউরোপীয় ইউনিয়নের দুই সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির ৩ নারী প্রার্থীদের বৈঠক হয়।

বৈঠক শেষে শামা ওবায়েদ সাংবাদিকদের বলেন, নির্বাচন নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে যেসব এসেছে, জাতীয়ভাবে প্রকাশিত হয়েছে এবং বিদেশি পর্যবেক্ষরা বিভিন্ন কেন্দ্র ঘুরে যে চিত্র দেখেছেন ওইসব বিষয়ই আমরা তুলে ধরেছি। আমরা তাদের যেটা বললাম, ৩০ তারিখে নির্বাচন হয়নি।

নিজের নির্বাচনী এলাকার চিত্র তুলে ধরে শামা ওবায়েদ বলেন, আমি ফরিদপুরে নির্বাচন করেছি, আমাদের এলাকায় ২৯ তারিখে নির্বাচন হয়ে যায় এবং পুলিশ, বিজিবি দিয়ে নির্বাচন হয়ে যায়। নির্বাচনের দিন সব এজেন্টকে বের করে দেয়া হয় এবং মূলত ৩০ তারিখের নির্বাচনটা ২৯ তারিখে সরকার করেছে।

ইইউ প্রতিনিধিদের মধ্যে ছিলেন ড্যাভিড নয়েল এবং ইরিনি মারিয়া।ইউরোপীয় ইউনিয়ন থেকে আসা টেকনিক্যাল টিম গত দেড় মাস ধরে ঢাকায় আছে দেড় মাস আগে। ইলেকশন প্রসেস নিয়ে তারা কাজ করেছে।

এ সময় বিএনপির প্রার্থীদের মধ্যে রুমানা মাহমুদ, জেবা আমিন খান উপস্থিত ছিলেন।

বিএনপি নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে জানিয়ে তিনি বলেন, আমরা নির্বাচনী ট্রাইব্যুনালে যাব, আপিল করব- সেগুলো নিয়ে তাদের সঙ্গে কথা হয়েছে।