৪ শতাধিক শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার সোসাইটির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকাল ১০ টায় বৃহত্তর চকরিয়ার সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার’স সোসাইটি’র ১ম বর্ষপূর্তি পালিত হয়।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত র‍্যালি চকরিয়া থানা রাস্তার মাথা থেকে শুরু হয়ে চকরিয়ার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে বিজয় মঞ্চে গিয়ে সমাপ্ত হয়। চকরিয়া মহিলা কলেজ, চকরিয়া কোরক বিদ্যাপীঠসহ বিভিন্ন স্কুল কলেজের প্রায় ৪ শতাধিক শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা ও এডমিন নুরুল কবির মিলনের সঞ্চালনায় অনুষ্ঠান শুভ উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা জিয়া উদ্দিন জিয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভা ২নং ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা আলহাজ্ব হায়দার আলী, সংগঠনের উপদেষ্টা হোসাইন উজ্ জামান, চকরিয়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাংবাদিক মনজুর আলম, ইন্টেরিয়র আর্কিটেক্ট অশরাফুল আরেফিন আসিফ, পিস ফাইন্ডারের প্রতিষ্ঠাতা আদনান রামীম, মানবকল্যাণ ফাউন্ডেশনের সভাপতি এইচএম রুহুল কাদের, খুটাখালী ব্লাড কল্যাণ সোসাইটির সভাপতি আব্দুল্লাহ আল মোরাদ, ডি এণ্ড জি ক্লাবের সভাপতি তানভীর আহমেদ।

প্রতিষ্ঠা বার্ষিকীর সাফল্যতা কামনা করে কার্যক্রমে অংশগ্রহণ করেন খুটাখালী ব্লাড কল্যাণ সোসাইটি, মানবকল্যাণ ফাউন্ডেশন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম, ডি এন্ড জি ক্লাব সহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ও সংঘটনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ এ ধরনের কার্যক্রম পরিচালনার জন্য সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতে আরো ব্যাপকভাবে আয়োজনের জন্য উৎসাহ প্রদান করেন।

উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও এডমিন রবিউল হাসান, ইউনুছ উদ্দিন, মোডারেটর মঈন উদ্দিন, এসএম মাহমুদুল করিম পাইলট। সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জমির উদ্দিন জয়, কহিন আল ইসলাম, এএইচ ইয়াছির, রমিজ উদ্দিন, আবুল কাশেম, প্রিয়া চৌধুরী, সিদ্রাতুল মুনতাহা, মো: জুবাইর, অাবু সৌরভ, আহমদ হোসেন, ওবাইদুল হাকিম, মাহমুদুল হাসান, ওমর ফারুক, আইয়ুব উদ্দিন, মো: হানিফ, আলা উদ্দিন, সাজ্জাদ প্রমুখ।