পিএসজির সাথে চুক্তি শেষে কোথায় যাচ্ছেন কাভানি?

আগামী ২০২০ সালে প্যারিস সেইন্ট-জার্মেইর সাথে চুক্তি শেষ হবার পর ফুটবলকে বিদায় জানানোর ইঙ্গিত দিলেন তারকা ফরোয়ার্ড এডিনসন কাভানি।


২০১৩ সালে নাপোলি থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন এই উরুগুয়ের তারকা। পিএসজির ইতিহাসে অন্যতম সফল ও সেরা খেলোয়াড় হিসেবে কাভানি ক্রমাগতই তার ক্যারিয়ারকে সমৃদ্ধ করেছেন। প্রথম তিন মৌসুমে তিনি পিএসজির হয়ে ১৬, ১৭ ও ১৯টি গোল করেছেন। কিন্তু ২০১৬-১৭ সাথে ৩৬টি লিগ ম্যাচে তিনি রেকর্ড ৩৫টি গোল করেন।

গত মৌসুমেও এই ধারাবাহিকতা বজায় রেখে ৩২টি লিগ ম্যাচে করেছেন ২৮ গোল। ক্লাবের হয়ে ১৫৭ গোল করে তিনি সুইস তারকা জায়ান্ট ইব্রাহিমোভিচকে ছাড়িয়ে পিএসজির সর্বোচ্চ গোলদাতার আসন গ্রহণ করেন। প্যারিসে সাফল্য পেলেও গত দুই বছর যাবত তার পিএসজি ছেড়ে অন্যত্র চলে যাবার গুঞ্জন শোনা গেছে।

আরও পড়ুন: খেলোয়াড়দের নামের পরিবর্তে মায়ের নামে কেন খেলবে রাজশাহী?  

বিশেষ করে নাপোলির মাধ্যমে আবারো তিনি সিরি-আ লিগে ফিরতে যাচ্ছেন এমন খবরে ট্রান্সফার মার্কেট সড়ব ছিল। যদিও এখনো পিএসজিতে নিজের ভবিষ্যত ও একইসাথে তার ফুটবলীয় ক্যারিয়ার নিয়ে কোন কিছু চিন্তা করেননি কাভানি। আগামী মাসে ৩২ বছওে পা রাখতে যাওয়া কাভানি বলেছেন, ‘চুক্তি শেষ না হওয়া পর্যন্ত এখানেই থাকার ইচ্ছা আমার আছে। হতে পারে এখানেই ক্যারিয়ার শেষ করবো। তবে ২০২০ সালের পরেও খেলা চালিয়ে যাব কিনা সে ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত নেইনি। তবে প্যারিসে আমি ভাল আছি। ক্লাব আমাকে নিয়ে খুশী।