মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের শীতবস্ত্র বিতরণ কর্মসূচী

প্রায় দেড়মাস ব্যাপি কলেজের অভ্যন্তরে আর্থিক সংগ্রহ এবং বিতরণ কর্মসূচী পালন করেছে ঢাকার উত্তরায় অবস্থিত শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের ২১ তম ব্যাচের শিক্ষার্থীরা।

 

১৮-ই জানুয়ারী শুক্রবার শিক্ষার্থীদের ১৮ জনের ( তুষার, রিফাত, মারুফ, মাহফুজ, শাখাওয়াত, হিমেল, সাকিব, মিজান, সাগর, পিয়াস, রাহাত, রাকিব, মশিউর, আহসান, সাইফুল , ভূপেন, কবির, ইরফাত প্রমুখের অন্তর্ভুক্তিতে) একটি প্রতিনিধি দল দিনাজপুরের পার্বতীপুর উপজেলার অসহায়, হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত শীতার্তদের মাঝে প্রায় এক হাজার কম্বল বিতরণ করেন।

পার্বতীপুর সরকারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বাদ জুমা শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অনুষ্ঠানের শুরু হয়। শুরুতেই অতিথিদের স্থান অলংকৃত করেন সাবেক পৌর মেয়র আব্দুল ওয়াহাব, খোলাহাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবুবকর সিদ্দিক, অত্র থানার অফিসার ইনচার্জ মুখলেসুর রহমান, লায়ন্স ক্লাব অব পার্বতীপুর এর সভাপতি জনাব মঞ্জু আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক লায়ন মোঃ আফজাল হোসেন সহ আরও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতেই অতিথিরা তাদের অনু বক্তব্যের মাধ্যমে এই মহতী উদ্যোগের ভূয়সী প্রসংসা করেন, সেইসাথে পড়াশোনার পাশাপাশি আরও বিভিন্ন মানবিক উন্নয়নে অবদান রাখার তাগিদ দেন ও শিক্ষার্থীদের সর্বাঙ্গিন সফলতা কামনা করেন। এর পরই শুরু হয় কম্বল বিতরণ কর্মসূচী। প্রায় চার ঘন্টা ব্যপি একে একে উপজেলার সরকারপাড়া, গুলসান নগর, গুলপাড়া, হিন্দুপাড়া, হুগলিপাড়া, রামপুরা, পুরাতন বাজার, থানামোড়, ক্যাম্পো সহ আশেপাশের এলাকা থেকে আগত দুস্থ গরীব শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

কার্যক্রম কোন ঝুট-ঝামেলা ছাড়াই অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হয় এবং আগত জনতা এতে সন্তোষের অভিব্যক্তি প্রকাশ করেন।

উল্লেখ্য, ঐতিহ্যগতভাবে প্রতিবছর বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা এহেন কর্মসূচী হাতে নিয়ে থাকেন।

রিপোর্টার : মারুফ সিয়াম