অক্টোবরের পাকিস্তান টেস্ট মিস করছেন প্যাট কামিংস এবং জশ হেজেলউড

 

আরব আমিরাতে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া এবং পাকিস্তান । পাকিস্তানের বিপক্ষে টেস্ট এর আগে অজি শিবিরের জন্য দুঃসংবাদ বয়ে নিয়ে এসেছে প্যাট কামিংস  আর জশ হেজেলউডের  ব্যাক ইনজুরি। আসন্ন আরব আমিরাতে অনুষ্ঠিত পাকিস্তান–অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ মিস করতে পারেন এই দুই পেসার । অজি ফিজিউথেরাপিস্ট ডেভিড বেকলে বলেন, প্যাট এবং জশ ব্যাক ইনজুরি থেকে ধীরে ধীরে সেরে উঠলেও এখনো আসন্ন সিরিজ খেলার মত ফিট নয় । এবং এটা বুঝা যাচ্ছে যে তারা পাকিস্তান সিরিজ মিস করবে। তবে তারা নভেম্বরের দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলতে পারবে ।

Jackson Bird                  Photo credit – the australian

তবে অজি শিবিরের জন্য অন্য একটি সুসংবাদও আছে । লম্বা ইনজুরি থেকে ফিরছেন অন্যতম ফার্স্ট বোলার মিচেল স্টার্ক । অনেকদিন থেকেই খেলতে পারেননি স্টার্ক । ইংল্যান্ড এর বিপক্ষে বক্সিং ডে টেস্ট থেকেই হিল ইনজুরিতে ছিলেন । মিস করেছেন জোহান্সবার্গ টেস্ট এবং পরবর্তিতে T20 এর অন্যতম জনপ্রিয় আসর IPL ।

Chadd Sayers         Photo credit – The Advertiser

মূলত মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং জশ হ্যাজেলউডই হল অজি শিবিরের প্রধান পেস এটাক । কামিন্স এবং হ্যাজেলউড দুইজনে কতটূকু গুরুত্বপূর্ণ তার সবচেয়ে বড় প্রমাণ বিগত নভেম্বর ২০১৭ তে ইংল্যান্ড এর বিপক্ষে অ্যাসেজ সিরিজ এবং ২০১৮ এর মার্চে দক্ষিণ আফ্রিকা সিরিজে ৯ টেস্টে তারা যথাক্রমে ৪৫টি এবং ৩৩টি করে উইকেট শিকার করেছেন ।

Chris Tremain     Photo Credit – Cricketaustralia

ধারণা করা হচ্ছে অজি পেস এটাকে যোগ দিবেন জ্যাকসন বার্ড , চ্যাড সেয়ার্স এবং ক্রিস ট্রেমেইন ।

আইসিসির সর্বশেষ র‍্যাংকিং অনুযায়ী অস্ট্রেলিয়া ৩ নম্বরে এবং পাকিস্তান ৭ নম্বরে অবস্থান করছে । র‍্যাংকিং এ শীর্ষে আছে বিরাট কোহলির ভারত