এডুকেশন ৪.০ চালু

তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ আজ মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) এডুকেশন ৪.০-এর উদ্বোধন করেছেন।

সমাপনী ভাষণে এডুকেশন ৪.০ বাস্তবায়নের জন্য তিনি এনডিসিকে সকল ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। এসময় তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজে সর্বপ্রথম এডুকেশন ৪.০ প্রবর্তনের মাধ্যমে ভবিষ্যত শিক্ষা প্রদ্ধতির অগ্রপথিকের ভূমিকা গ্রহণের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।
ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন। কলেজ সচিব ব্রিগেডিয়ার জেনারেল মনিরুল ইসলাম আখন্দ এনডিসিতে এডুকেশন ৪.০ প্রবর্তনের বিষয়ে সবাইকে অবহিত করেন।
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মোঃ এমদাদ-উল-বারী এডুকেশন ৪.০-এর ধারা এবং সম্ভাব্যতা শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ একথা জানিয়ে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে ন্যাশনাল ডিফেন্স কলেজ ভবিষ্যৎ শিক্ষা পদ্ধতি এডুকেশন ৪.০ প্রচলন করেছে।
ন্যাশনাল ডিফেন্স কোর্স ২০১৯ এর কোর্স মেম্বাররা এবং উল্লেখ্যযোগ্যসংখ্যক দেশি-বিদেশী উচ্চপদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।