আপনার স্বাস্থ্য ভালো রাখতে বড় ধরনের আপডেট আসছে Google Fit এ

Google Fit
Google Fit

Google Fit হচ্ছে আপনার স্বাস্থ্য যথাযথ তথা ফিট রাখার জন্য একটি এন্ড্রয়েড সফটওয়ার। এটি আপনাকে আপনার দৈনন্দিন স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে। এই সফটওয়ারে প্রায় দুই বছর যাবত কোনো আপডেট নেই, মানে নতুন কিছুর সংযোজন নেই। সম্প্রতি,  Google Fit বড় ধরনের আপডেট আনতে যাচ্ছে। আমেরিকান ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ও ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন এর সমন্বয়ে  Google Fit এ যুক্ত হচ্ছে Move Minutes  ও  Heart Points নামক দুটি চমৎকার ফিচার।

Move Minutes এ রয়েছে পয়েন্ট। আপনি যত এক্টিভিটি করবেন তার উপর আপনাকে দেওয়া হবে পয়েন্ট। এই এক্টিভিটি হাঁটা, কিংবা সিঁড়িতে দাঁড়িয়ে কথা বলা ইত্যাদির সমন্বয়। আপনি যত বেশি হাঁটবেন ততবেশি পয়েন্ট লাভ করবেন। এটি আপনাকে হাঁটতে সাহায্য করবে। এর মাধ্যমে আপনি কতটুকু হাঁটলেন, কতটুকু হাঁটা উচিত ইত্যাদি দেখতে পাবেন। আর নিজের অবস্থান নির্ণয় সাপেক্ষে বুঝতে পারবেন, আপনার শরীর ভালো রাখতে গেলে কী কী করা উচিত আদপে।

Heart Points আপনার হৃদযন্ত্রের সঠিক কার্যপ্রণালী সম্পর্কে সম্যক ধারণা দেবে। সপ্তাহে ৫ দিন ৩০ মিনিট করে প্রতিদিন হাঁটুন। মূলত এই সফটওয়ারটিকে নতুনভাবে ডিজাইন করা হয়েছে আপনার স্বাস্থ্য সচেতনেতা তৈরি ও আপনাকে স্বাস্থ্যের প্রতি মনোযোগী হওয়ার জন্য মোটিভেইট করতে।