দিল্লির হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ড, শিশুসহ নিহত ১৭

মঙ্গলবার সকালে ভারতের রাজধানী দিল্লির বিলাসবহুল হোটেল অর্পিত প্যালেসে অগ্নিকাণ্ডের ঘটনায় এক শিশুসহ ১৭ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

দমকল বাহিনী এবং পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, মৃতের সংখ্যা ৯ জন থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৭ জন। আহত হয়েছে আরও চারজন। অগ্নিকাণ্ডের পর পুরো হোটেলে ধোঁয়া ছড়িয়ে পড়েছিল।

অগ্নিকাণ্ডের পর পাঁচজনকে উদ্ধার করে লেডি হার্ডিঞ্জ মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানে একজনের মৃত্যু হয়। আরএমএল হাসপাতালে মৃত্যু হয়েছে আরও ১৩ জনের।

মৃতদের এক নারী ও একটি শিশুও রয়েছে। ধারণা করা হচ্ছে, হোটেলের একটি জানালা দিয়ে লাফিয়ে বের হওয়ার চেষ্টাকালে তাদের মৃত্যু হয়।

আগুন লাগার পর পরইদমকলের ২৬টি ইউনিট প্রায় এক ঘণ্টা ধরে চালানো উদ্ধার তৎপরতায় দমকল কর্মীরা ৩৫ জনকে হোটেল থেকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন

হোটেলটিতে অগ্নিকাণ্ডের কারণ তদন্ত করছে কর্তৃপক্ষ। ঘটনাস্থলের বেশ কিছু ছবিতে বহুতল হোটেলটির উপর তলায় আগুন ও ধোঁয়া ছড়িয়ে পড়তে দেখা যায়।

এর আগে গত বছরের ডিসেম্বরে মুম্বাইয়ের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়জনের মৃত্যু হয়। অপরদিকে ২০১৭ সালে মুম্বাইয়ে একটি জনপ্রিয় রেস্তোরাঁয় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪ জন প্রাণ হারায়।