সুবর্ণা নদীর হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

মির্জাপুরে সাংবাদিক সুবর্ণা নদীর খুনিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন। ছবি: https://www.dailyinqilab.com

রোববার (০২ সেপ্টেম্বর)  সাংবাদিক সুবর্ণা নদীর হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে পৃথক পৃথক স্থানে  মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে। সুবর্ণা নদী আনন্দ টিভির পাবনা জেলা প্রতিনিধি ছিলেন। 

সকাল সাড়ে ১০টায় টাঙ্গাইলের মির্জাপুর কলেজ রোডে মির্জাপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা পালিত হয়।

মির্জাপুর প্রেসক্লাবে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে স্থানীয় সাংবাদিক ছাড়াও বিভিন্ন পেশাজীবী ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। মানববন্ধন শেষে বিক্ষোভ কর্মসূচিতে প্রেসক্লাব মির্জাপুরের সভাপতি শামসুল ইসলাম সহিদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সমকাল প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক দুর্লভ বিশ্বাস, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল মোহসীন শিপন, যুগ্ম সম্পাদক আশরাফ উদ্দিন আহম্মেদ, সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সহিনুর রহমান খান ও সাধারণ সম্পাদক আল মামুন খান প্রমুখ। সভায় বক্তারা সুবর্ণা নদী হত্যায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসি দাবি করেন।

সাংবাদিক নদী হত্যার প্রতিবাদে মানিকগঞ্জে মানববন্ধন। ছবি: http://www.currentnews.com.bd

সকাল ১১টা ৩০ মিনিটের দিকে মানিকগঞ্জ প্রেসক্লাব চত্ত্বরে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, জেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহজাহান বিশ্বাস, সাবেক সভাপতি মতিউর রহমান প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

মানববন্ধনে এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এরসঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবি জানান বক্তারা।