দেশব্যাপী সড়ক দুর্ঘটনা কেড়ে নিল ৯ প্রাণ, শতাধিক জখম

সারা দেশে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত।

রোববার (০২ সেপ্টেম্বর) সারা দেশে পৃথক পৃথক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ ৯জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও শতাধিক।

ঈগল পরিবহনের এক বাসচাপায় রূপনগর থানার উপ-পরিদর্শক (এসআই) উত্তম কুমার নিহত হয়েছেন। ছবিঃ ইন্টারনেট ।

রাজধানীর শাহ-আলী থানাধীন রাইনখোলা এলাকায় ঈগল পরিবহনের এক বাসচাপায় রূপনগর থানার উপ-পরিদর্শক (এসআই) উত্তম কুমার নিহত হয়েছেন।বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে।শাহ-আলী থানার উপ-পরিদর্শক (এসআই) শিউলি আক্তার জানান, এসআই উত্তম ডিউটির জন্য থানায় যাচ্ছিলেন। রাইনখোলা মোড়ে ঈগল পরিবহনের একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই উত্তম কুমার মারা যান।এ ঘটনায় বাসটি জব্দসহ বাসের চালক ও তার সহকারীকে আটক করা হয়েছে।

রংপুর শহরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে শিশু-নারীসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। ছবিঃ http://www.banglanews24.com

রংপুর শহরে সিও বাজার এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে শিশু-নারীসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় কমপক্ষে আরও ২৪ জন আহত হয়েছেন।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন-গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জের রোকসানা (১৮), আজমুন (৪৫ ) ও পঞ্চগড় জেলার শিশু শাহীন (৮) ।বেলা ১২টার দিকে রংপুর থেকে পঞ্চগড়গামী বিআরটিসি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে ছেড়ে আসা অন্য একটি লোকাল বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে চারজন নিহত হন। আরেকজনকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এছাড়া আহত হয়েছেন আরও ২৪ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

বগুড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ২। ছবিঃ https://www.prothomalo.com

বগুড়ার শেরপুর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত ও এক পুলিশ সদস্যসহ কমপক্ষে ৪৫ জন আহত হয়েছেন।
শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মো. রতন হোসেন বলেন,  শনিবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে বগুড়াগামী এনা পরিবহনের একটি বাসের সঙ্গে ঢাকাগামী চাঁদনী পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ঘ হয়। এতে উভয় বাসের অন্তত ৪০ জন যাত্রী আহত হন। আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেওয়ার পর সেখানে একজন মারা যান।

শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ঢাকাগামী এসআর ট্রাভেলসের একটি বাস ধুনটমোড় এলাকায় মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি কার্গো ট্রাককে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বাসের এক যাত্রী নিহত হন। এসময় আহত হন বেশ কয়েকজন যাত্রী।

বিজয় এক্সপ্রেসের ট্রেনের সাথে এস আলম পরিবহনের বাসের সংঘর্ষ

চট্টগ্রামের মিরসরাইয়ে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা বিজয় এক্সপ্রেস ট্রেনের সঙ্গে এস আলম পরিবহনের যাত্রীবাহী বাসের ধাক্কায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২০ যাত্রী। রবিরার (০২ সেপ্টেম্বর) ভোর ৪ টার দিকে এই সংঘর্ষ হয়।

বিজয় এক্সপ্রেস ট্রেন মিরসরাইয়ের বারৈয়ারহাট রেলগেট পার হওয়ার সময় ঢাকা থেকে ছেড়ে আসা খাগড়াছড়িগামী এস আলম পরিবহনের যাত্রীবাহী বাসটিকে ধাক্কা দিলে গাড়িটি ট্রেনের সামনের অংশে আটকে যায়। দুমড়ে-মুচড়ে যাওয়া বাসটিকে  ৪০০ মিটার দক্ষিণে নিয়ে ট্রেনটি থেমে যায়।নিহত এক জনের পরিচয় পাওয়া গেলেও অন্য জনের পরিচয় এখনো জানা যায়নি। নিহত সুনীল চাকমা (৬০) খাগড়াছড়ি ডিসি অফিসের অফিস সহকারী হিসেবে কর্মরত ছিলেন।