সেক্স এবিউজের দায়ে আমেরিকায় ৬৪ বছর বয়স্কার জেল

ওয়াকার কাউন্টি জেলের বুকিং ছবি। ছবি: রয়টার্স

সেক্স এবিউজের দায়ে সাবেক আমেরিকান জিমনেস্টিক ট্রেইনার ডেবি ভেন হর্নকে (৬৪) গ্রেপ্তার করে ওয়াকার কাউন্টি জেলে প্রেরণ করেছে আমেরিকার টেক্সাস পুলিশ। ঘটনাটি গত বৃহস্পতিবারের (৬ সেপ্টেম্বর, ২০১৮)।

রয়টার্সের বরাতে জানা যায়, গত জুনে ডেবির বিরুদ্ধে হান্টসভেলির বার্তা ও ক্যারোলিস পরিচালিত ট্রেনিং ক্যাম্পে একজন শিশুকে সেক্সুয়াল এবিউজ করার অভিযোগ ওঠে। ডেবির সাথে সাথে টিমের ডা. লেরি নেসারের বিরুদ্ধেও একই অভিযোগ ওঠে। কিন্তু ক্যাম্পের পরিচালক ক্যারোলিসের বিরুদ্ধে কোনো অভিযোগ ছিল না, এই ঘটনা সম্পর্কে তিনি আসলেই কিছু জানতেন না।

ডেবিকে হাউস্টনের জর্জ বুশ আন্তর্জাতিক বিমান বন্দর থেকে গ্রেপ্তার করা হয়। হাউস্টন হোমল্যান্ড সিকিউরিটির বরাতে জানা যায়, বিমানটি চায়না ফেরত ছিল।

অপরদিকে নেসার যে কিনা মিশিগান স্টেইট ইউনিভার্সিটিতে কাজ করত তাকে ১৭৫ বছরের জেল হয় মিশিগান আদালতে। তার বিরুদ্ধেও অভিযোগ ছিল, তাকে বিশ্বাস করত এমন তরুণী জিমনেস্টকদের সে সেক্সুয়াল এবিউজ করে আসছিল।

তারা উভয়ে ক্যারোলি ট্রেনিং ক্যাম্পকে তাদের এবিউজের জন্য ব্যবহার করে আসছিল। মিশিগানে নেসারের কারাদণ্ড হওয়ার পর থেকে অবশ্য উক্ত ট্রেনিং ক্যাম্পটি বন্ধ আছে।

সূত্র: রয়টার্স

জ/জি/আ/স