আন্দোলনের মধ্য দিয়ে খালেদা জিয়াকে কারামুক্ত করা হবে : মঈন খান

শক্তি সঞ্চয় করে রাজপথে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করা হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আব্দুল মঈন খান।

বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আব্দুল মঈন খান

আজ (শুক্রবার) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি দাবিতে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম এ আলোচনা সভা আয়োজন করেন।

দিন তারিখ দিয়ে কোনও আন্দোলন হয় না উল্লেখ করে মঈন খান বলেন, বিএনপি মানুষের কাছে যাচ্ছে। মানুষকে আন্দোলনের জন্য প্রস্তুত করছি। খালেদা জিয়ার মুক্তির পরিবেশ সৃষ্টি করছি। আওয়ামী লীগকে চিরতরে বিদায় করার জন্য পর্যাপ্ত শক্তি নিয়েই মাঠে নামব। আন্দোলন করে জেলের তালা ভেঙে খালেদা জিয়াকে মুক্ত করে আনবে দেশের জনগণ।

রাজনৈতিকভাবে হয়রানি করতেই বেগম জিয়াকে আটকে রাখা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নিজেদের মধ্যে কোনও ভেদাভেদ নয়, যারা সত্যিকার অর্থেই খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে শামিল হতে চান, তাদের নিয়েই বৃহত্তর ঐক্য গড়ে তোলা হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় একটি ঐক্যবদ্ধ প্ল্যাটফর্মের মাধ্যমে তার মুক্তি আন্দোলন বেগবান করা হবে।

অচিরেই আওয়ামী লীগ একঘরে হয়ে যাবে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, যারা এই ভুয়া সংসদে যাওয়ার জন্য ব্যাকুল হয়ে গেছেন তাদের প্রশ্ন করি, কোন সংসদে যাওয়ার জন্য এতো ব্যাকুল হলেন? এই সংসদে কী সত্যিকার অর্থে জনগণের কোনও প্রতিনিধিত্ব করার সুযোগ আছে। যেখানে মানুষের ভোটেরই অধিকার নেই, সেখানে কীভাবে আপনি জনগণের কথা বলবেন?

Comments are closed.