বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় ইমরান খান

বুধবার টাইম ম্যাগাজিনের জরিপে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় স্থান পেয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

যুক্তরাষ্ট্রভিত্তিক এই ম্যাগাজিনে প্রকাশিত প্রভাবশালী ব্যক্তিদেরকে এই তালিকায় পাঁচটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। ক্যাটাগরিগুলো হলো পাইওনিয়ারস, আর্টিস্টস, লিডারস, আইকনস ও টাইটানস। ইমরান ও সালাহ আছেন যথাক্রমে লিডারস ও টাইটানস ক্যাটাগরিতে।

ইমরান খানকে নিয়ে টাইম ম্যাগাজিনের মূল্যায়ন প্রতিবেদনে বলা হয়, ১৯৯২ সালে পাকিস্তান ইমরান খানের নেতৃত্বে বিশ্বকাপ জেতে। তিনি লাহোরে বিশ্বমানের ক্যান্সার হাসপাতাল স্থাপন করেন। ২০ বছর আগে তিনি যখন পাকিস্তানের রাজনীতিতে প্রবেশ করেন। তখন পাকিস্তানের রাজনীতি খুবই নোংরা ছিল। তিনি এখন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

তিনি পাকিস্তানের দারিদ্রতা দূরীকরণে যেসব প্রচেষ্টা চালাচ্ছেন সে বিষয়টি উল্লেখ করে প্রতিবেদনে লেখা হয়, সমালোচকরা বলেন, তিনি পাকিস্তানের সেনাবাহিনী ও ইসলামী মৌলবাদীদের খুবই ঘনিষ্ট, তারাই তার উপদেষ্টা।

ইমরান খানকে নিয়ে করা প্রতিবেদনে আরও বলা হয়, তিনি নিজের লক্ষ্য উদ্দেশ্য পূরণে খুবই আগ্রাসী, তবে খুব ঠাণ্ডা মাথায় তা করতে পারেন।