এবার শপথ নিচ্ছেন বিএনপি নেতা জাহিদুর রহমান

একাদশ জাতীয় নির্বাচনে ঠাকুরগাঁও–৩ (পীরগঞ্জ–রানীশংকৈল) আসন থেকে নির্বাচিত বিএনপিদলীয় সংসদ সদস্য জাহিদুর রহমান শপথ নিতে যাচ্ছেন। এ তথ্য নিশ্চিত করেছেন সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর পিএস কামাল বিল্লাহ।

তিনি বলেন, আজ দুপুরেই বিএনপি নেতা জাহিদ এমপি হিসাবে শপথ গ্রহণ করবেন। ইতিমধ্যে শপথ গ্রহণের প্রস্তুতি শুরু হয়েছে। 

সংসদ ভবন সূত্রে জানা গেছে, শপথ নিতে বর্তমানে জাহিদুর রহমান জাহিদ স্পিকারের কক্ষে অবস্থান করছেন।

আজ (বৃহস্পতিবার) সকালে শপথ নেয়ার বিষয়ে তাঁর আগ্রহের কথা জানিয়ে জাতীয় সংসদের স্পিকার শিরীর শারমিন চৌধুরীকে চিঠি লেখেন জাহিদুর রহমান। সংসদ সচিবালয় থেকে দুপুর পৌনে ১২টায় জাহিদুর রহমানের শপথ অনুষ্ঠানের সময় ধার্য করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাহিদুর রহমান (ধানের শীষ) ৮৮ হাজার ৫১০ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী মো. ইমদাদুল হক। তিনি ৮৪ হাজার ৩৮৫ ভোট পান। এ ছাড়া মহাজোটের প্রার্থী মো. ইয়াসিন আলী (নৌকা) ৩৮ হাজার ৬৩ ভোট পেয়ে তৃতীয় হন। জাতীয় পার্টির প্রার্থী হাফিজউদ্দিন আহম্মেদ (লাঙ্গল) ২৭ হাজার ১৮২ ভোট পেয়ে চতুর্থ হন। রংপুর বিভাগের মধ্যে জাহিদুর রহমানই একমাত্র বিএনপির প্রার্থী, যিনি জয়ী হতে পেরেছেন।

এদিকে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘জাহিদুর রহমান শপথের বিষয়ে দল কিছু জানে না। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন। কিন্তু তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।’

একাদশ সংসদ নির্বাচনে জয়ী ৩০০ প্রার্থীর মধ্যে গণফোরামের মোকাব্বির খান ও সুলতান মো. মনসুদ আহমেদসহ নিয়ে ২৯৪ জন এ পর্যন্ত শপথ নিয়েছেন। বিএনপি থেকে নির্বাচিত ছয়জনই শুধু বাকি। নির্বাচনে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবি তোলে দলটি।