মোদিকে হিটলারের দাদা বলে সম্মোধন করলেন মমতা

ফের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার মোদিকে তিনি হিটলারের দাদা বলে সম্মোধন করলেন। মঙ্গলবার আমডাঙায় নির্বাচনী প্রচারে গিয়েছিলেন মমতা। সেখানে তিনি বলেন, ‘বাংলায় ধর্মীয় বিভাজন ঘটানোর চেষ্টা করছেন মোদি। কিন্তু বাংলার মানুষ তা হতে দেবেন না।’

দুর্নীতির অভিযোগে আগেও পরস্পরকে দুষেছেন নরেন্দ্র মোদি ও মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবার তাতে নতুনমাত্রা যোগ করে সাহারা কেলেঙ্কারির সঙ্গে মোদির নাম জড়িয়ে দিলেন মমতা। তার অভিযোগ, মোদি সংশ্লিষ্ট নথি লুকিয়েছেন। সারদা, রোজভ্যালিসহ বেআইনি অর্থলগ্নি সংস্থার সঙ্গে তৃণমূলের বিভিন্ন নেতার নাম জড়িয়েছে কেন্দ্রীয় সরকার। সিবিআই এসব মামলা তদন্ত করতে এসে রাজ্যে ভোটের ওপর প্রভাব ফেলেছে।

পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারে এসে বারবার এ নিয়ে তৃণমূলের দিকে আঙুল তুলেছেন মোদি। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতাকেও কটাক্ষ করেছেন তিনি।

এর আগে সোমবার উত্তর ২৪পরগনার বাগদার সভায় মোদির নাম করে মমতা বলেন, সাহারা কোম্পানির নাম শুনেছেন তো। নরেন্দ্র মোদিকে জিজ্ঞেস করুন, সাহারা কোম্পানির কথা। সাহারাকে বেসাহারা তো আপনারাই করেছেন। আপনার নামেও তো কাগজ ছিল। সে কাগজ কোথায় লুকিয়েছেন, জবাব দিন। মোদিকে চ্যালেঞ্জ করেই মমতা বলেন, এটি ২০১৬ সালের মামলা। পাঁচ বছরে তো কিছু প্রমাণ করতে পারেননি। আপনার বিরুদ্ধে মানহানির মামলা হওয়া উচিত।

মমতা আরও বলেন, চিটফান্ড চিটিংবাজরা করে। আমাদের পার্টিতে চিটিংবাজ নেই। তৃণমূলের কেউ ও সব ছোঁয় না। মমতার বক্তব্যের প্রতিবাদে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, যত হারের দিকে এগোচ্ছেন, ততই ভুলভাল বকছেন।