বাংলাদেশীরা উইপোকা– বিজেপি’র অবস্থান স্পষ্ট করলেন অমিত সাহা

[su_dropcap size=”4″]ভা[/su_dropcap]রতের ক্ষমতাসীন দল বিজেপি’র সভাপতি অমিত সাহা রাজস্থানের গঙ্গাপুরে অনুষ্ঠিত এক জনসভায় বাংলাদেশের অভিবাসীদের উইপোকা ব’লে সম্বোধন করেন। যা নিয়ে সরব হয়ে ওঠে ঢাকা এবং অন্যান্য মানবাধিকার সংস্থাগুলো। গত তিনদিনে তিনি অন্তত দু’বার এই কটুক্তি করেন। তিনি বলেন, এমন অসংখ্য অবৈধ অনুপ্রবেশকারী উইপোকার মতো দেশটাকে ছেয়ে ফেলেছে। এদের সমূলে উৎখাত করতে হবে।

তাদের কে বের ক’রে দেওয়া উচিত নয় কি? লক্ষ লক্ষ অনুপ্রবেশকারী দেশটাকে উইপোকার মতো খেয়ে ফেলছে। রাজধানী নিউ দিল্লীতে একটি জনসভায় তিনি এই বক্তব্য রাখেন। রাজস্থানে অমিত সাহা শুক্রবার একই বক্তব্য রাখেন। তিনি জানান, বিজেপি যদি আবারো নির্বাচনে জেতে তবে বিজেপি এক একজন অবৈধ অনুপ্রবেশকারীকে ভারত থেকে বের ক’রে দেবেন।

ইউরোপিয়ান মিডিয়া ডিরেক্টর অ্যান্ড্রু সট্রোহ্লেন বলেন, [su_quote]ভারতের ক্ষমতাসীন দলের সভাপতি খুব পরিচিত এবং ঝুঁকিপূর্ণ একটা লাইন পার হয়ে গেছেন। যখন কোন গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতা উইপোকা, কীট, তেলাপোকা- এরূপ অমানবিক শব্দ ব্যবহার করে, দেশে তখন গণহত্যা এবং নৃশংসতাকে উস্কে দেওয়া হয়।[/su_quote]

বাংলাদেশের তথ্যমন্ত্রী এ’প্রসঙ্গে বলেন, অমিত সাহা বাংলাদেশীদের উইপোকা বলে অপ্রয়োজনীয় মন্তব্য করেছেন। ঢাকায় আমরা এই বক্তব্যকে কোনপ্রকার গুরুত্ব দিচ্ছি না কারণ এটা ভারতের অফিসিয়াল বক্তব্য নয়।

সূত্র: আলজাজিরা