শুক্রবার ভারতে সালাহউদ্দিনের রায়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ

সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে মেঘালয় রাজ্যের শিলং পুলিশের দায়ের করা মামলার রায় ২৮ সেপ্টেম্বর শুক্রবার ঘোষণা করা হবে।

২০১৫ সালের ১১ মে ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলা করা হয়। প্রায় সাড়ে তিন বছর চলার পর রায় ঘোষণা করা হচ্ছে। এর আগে আরও চারবার মামলার রায় ঘোষণার তারিখ পিছিয়েছে।

ভারতের শিলংয়ের একটি আদালত এই মামলার রায় ঘোষণা করবেন। ২০১৫ সালের ১১ মে ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলা করে। দোষী সাব্যস্ত হলে সালাহউদ্দিনের সর্বোচ্চ ৫ বছর কারাদণ্ড হতে পারে। চলতি বছরের ১৩ আগস্ট এই মামলার বিচারিক কার্যক্রম শেষ হয়।

সালাহউদ্দিন আহমদ বলেন, তিনি আশা করছেন ন্যায়বিচার পাবেন। বাংলাদেশের মানুষ জানে কী ঘটেছিল। আদালতে এই বিষয়গুলো তুলে ধরা হয়েছে। তিনি জানান, এর আগে চারবার মামলার রায় ঘোষণার তারিখ পিছিয়েছে। সালাহউদ্দিন আহমেদের আইনজীবী এ পি মহন্তে বলেন, এ ধরনের মামলার কার্যক্রম শেষ হতে এত সময় লাগার বিষয়টি ‘বিরল’। তিনি বলেন, তাঁর মক্কেল ন্যায়বিচার পাবেন। আদালতে সবকিছুই তুলে ধরা হয়েছে।

সূত্র: প্রথম আলো

মি/ক/বা/ডে