ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন বাংলাদেশ, মোসাদ্দেকের অবিশ্বাস্য ব্যাটিং

কোন টুর্নামেন্টের ফাইনাল মানে কান্না, পরাজয়! না, এবার তেমনটি হয় নি। প্রত্যাশিত জয় পেয়েছে বাংলাদেশ। চাপমুক্ত হয়ে যেভাবে খেলে চ্যাম্পিয়নের মত খেলতে হয় সেভাবেই খেলেছে বাংলাদেশ। ফাইনালের এই ম্যাচে অবিশ্বাস্য ব্যাটিং করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। সৌম্য সরকারের কথাও বলতে হবে। ভাল শুরু করতে যা করা দরকার সবই করেছেন সৌম্য সরকার।

তাই বলা যায়, মিডল-অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক  এবং সৌম্য সরকারের অবিশ্বাস্য ব্যাটিং এ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের  ফাইনালে আজ ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়েছে মাশরাফির দল।

ফাইনাল ম্যাচ জয়ের জন্য বৃস্টি আইনে ২৪ ওভারে ২১০ রানের টার্গেট পায় বাংলাদেশ। ওপেনার সৌম্য সরকারের ৪১ বলে ৬৬ ও মিডল-অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেকের ২৪ বলে অপরাজিত ৫২ রানের সুবাদে ২২ দশমিক ৫ ওভারে ২১৩ রান তুলে ফাইনাল ম্যাচ জিতে নেয় টাইগাররা। সৌম্য ৯টি চার ও ৩টি ছক্কা এবং মোসাদ্দেক ২টি চার ও ৫টি ছক্কা মারেন।

মোসাদ্দেক ২৪ বলে অপরাজিত ৫২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে বাংলাদেশের জয়ে ভুমিকা রাখেন। ছবি-সংগৃহিত।

এর আগে ডাবলিনে অনুষ্ঠিত ৫০ ওভারের ম্যাচের ফাইনালে টস হেরে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। ব্যাট হাতে নেমে ২০ দশমিক ১ ওভারে বিনা উইকেটে ১৩১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। এরপর বৃষ্টির কারনে বন্ধ হয়ে যায় খেলা। দীর্ঘক্ষণ খেলা বন্ধ থাকায় বৃস্টি আইেেন শেষ পর্যন্ত ফাইনাল ম্যাচটি ২৪ ওভারে নির্ধারন করা হয়।
এর আগে ২৪ ওভারে ১ উইকেটে ১৫২ রান করে ওয়েস্ট ইন্ডিজ।