স্থানীয়দের আপত্তি সত্ত্বেও মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখেই চলছে সড়ক পাকা করার কাজ

বরিশালের মুলাদী উপজেলার গাছুয়া ইউনিয়নের নতুন বাজার থেকে চরডুমুরিতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখে পাকা করণের কাজ চলছে। ফলে সড়কটিতে দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে।- খবর ইত্তেফাক।   

স্থানীয় সূত্র মতে, চরধলেশ্বর এলাকায় ওই রাস্তার মাঝখানে ২/৩টি বিদ্যুতের খুঁটি স্থানীয়রা অপসারণের জন্য মুলাদী পল্লী বিদ্যুৎ অফিসে আবেদন করলেও বিদ্যুতের খুঁটি অপসারণ না করেই সড়ক পাকা করণের কাজ চলছে। এতে সড়কে যাতায়াতকারী যানবাহন দুর্ঘটনার শিকার হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয়রা। তারা সড়ক নিরাপত্তার জন্য অবিলম্বে বিদ্যুতের খুঁটিগুলো অপসারণ করার পরে সড়ক পাকা করণের কাজ করার দাবি জানিয়েছেন।

এ বিষয়ে ঠিকাদার মনিরুল হাসান এলজিইডি ও বিদ্যুৎ বিভাগের সমন্বয়ের অভাবকে দায়ী করে জানান, রাস্তার মাঝখানের বিদ্যুতের খুঁটি অপসারণের জন্য স্থানীয় চেয়ারম্যান ও এলজিইডি অফিসকে একাধিকবার অনুরোধ করা হলেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। নির্ধারিত সময়সীমা মধ্যে রাস্তার নির্মাণ কাজ সমাপ্ত করার বাধ্যবাধকতার কারণেই খুঁটি রেখেই রাস্তার নির্মাণ কাজ চালিয়ে যেতে হচ্ছে।

উপজেলা প্রকৌশলী প্রবীর কুমার পাল জানান, নির্মাণাধীন রাস্তার মাঝখানের খুঁটি অপসারণের জন্য পল্লী বিদ্যুতের মুলাদী জোনাল অফিসের ডিজিএমকে জানানো হয়েছে। এসময় তাকে উচ্চ আদালতের আদেশের কথাও বলা হয়েছে বলে দাবি করেন তিনি।

মুলাদী পল্লী বিদ্যুতের ডিজিএম রেজায়েত আলী জানান, ইউপি চেয়ারম্যানের লিখিত আবেদন পেয়েছি। আবেদনটি বরিশাল জেনারেল ম্যানেজারের কাছে পাঠানো হয়েছে। তার নির্দেশনা পেলেই ব্যবস্থা নেওয়া হবে।