সাকিবহীন ম্যাচ : টসে জিতে ব্যাট করছে বাংলাদেশ

 

দুবাইয়ে আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে আজ সুপার ফোরের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ আর পাকিস্তান। এই ম্যাচে যে দল জিতবে, তারাই যাবে ফাইনালে। এ ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

এদিকে আঙুলে চোট পাওয়ার কারণে আজ খেলছেন না সাকিব আল হাসান। সাকিবের পরিবর্তে খেলছেন মুমিনুল হক। সৌম্য সরকার ও রুবেল হোসেন ও মুমিনুল হক একাদশে এসেছেন। বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত ও নাজমুল ইসলাম অপু।

এশিয়া কাপে এর আগে ভারতের কাছে টানা দুই ম্যাচে হারার পর পাকিস্তানের আত্মবিশ্বাসে চিড় ধরেছে বলে ধারণা করছেন কেউ কেউ। পাকিস্তানের কোচ মিকি আর্থার স্বীকারও করেছেন সে কথা। তিনি বলছেন, তার দলে আত্মবিশ্বাসের ঘাটতি দেখা দিয়েছে।

আজকের এই অঘোষিত সেমিফাইনালে পাকিস্তানের আত্মবিশ্বাসে ঘাটতির সুযোগকেই বাংলাদেশ কাজে লাগাতে চায় বলে জানিয়েছেন, টাইগার কোচ স্টিভ রোডস।

তবে টাইগার কোচ স্টিভ রোডস এটাও স্বীকার করছেন যে, তার দল এই ম্যাচে ফেবারিট নয়। তবু পাকিস্তানকে হারানোর সুযোগ আছে বলেই মনে করেন তিনি।

এ নিয়ে টাইগার কোচ বলেন, ‘পাকিস্তান এই ম্যাচে ফেবারিট। তবে সেটাই আমাদের জন্য ভালো। কারণ তারা জানে আমরাও ভয়ংকর দল। এই ম্যাচে আন্ডারডগ হিসেবে খেলতে নামা আমাদের জন্য বাড়তি সুবিধা। আমরা এই সুবিধাকে কাজে লাগাতে পারি।’

এর আগে এ নিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামও বলেছিলেন, ‘বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানকে কঠিন পরীক্ষা দিতে হবে। কারণ, পাকিস্তানের পারফরমেন্সে আমি হতাশ। পাকিস্তানের এই দলটিকে আমার ভীতসন্ত্রস্ত মনে হচ্ছে।’

উল্লেখ্য, আজকের এ ম্যাচটি বাংলাদেশের দর্শকগণ দেখতে পাবেন সরাসরি, বিকেল ৫-৩০ মিনিট এ, মাছরাঙা টিভি, গাজী টিভি, স্টার স্পোর্টস ওয়ান ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান-এ।