এবার কৃষকের পাশে এসে দাঁড়াল ছাত্রলীগ

সম্প্রতি ধানের ন্যায্য মুল্য না পেয়ে টাঙ্গাইলের এক কৃষক নিজের ধান ক্ষেত আগুনে পুড়িয়ে দিয়ে প্রতিবাদ জানায়। ধান ক্ষেত আগুনে পোড়ানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়লে; বিভিন্ন রাজনৈতিক দল, ছাত্র সংগঠন এর পক্ষে প্রতিবাদ সমাবেশ করে নিন্দা ও প্রতিবাদ জানায়।

পরবর্তীতে সরকার ধানের মণ প্রতি একটি উপযুক্ত মুল্য নির্ধারণ করে দেন এবং জেলা প্রশাসককে সরাসরি কৃষকের নিকট হতে ধান ক্রয়ের নির্দেশ দেন।

এর মধ্যে বাংলাদেশ ছাত্রলীগ কৃষকদের পাশে দাড়ানোর ঘোষণা দেয়। গতকাল রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় – “সারা দেশ জুড়ে ধান কাটা শ্রমিকের মজুরি তুলনামূলকভাবে বেশী হওয়ায় এবং মজুর স্বল্পতার কারণে বেশ কিছু অঞ্চলের কৃষকরা পাকা ধান কাটতেও হিমশিম খাচ্ছেন।

এমতাবস্থায় বাংলার দুঃখী, অসহায় মানুষের আস্থার শেষ ঠিকানা, কৃষিবান্ধব নেত্রী, মমতাময়ী জননী, দেশরত্ন শেখ হাসিনার আদর্শিক ভ্যানগার্ড বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধ পরিকর।

বাংলাদেশ ছাত্রলীগের সকল ইউনিট সমূহকে স্ব স্ব এলাকায় কৃষকদের প্রয়োজনীয়তার নিরিখে স্বেচ্ছাসেবক হিসাবে পাশে থেকে ধান কাটা সহ সর্বাত্মক সহযোগিতা করার জন্য উদাত্ত আহবান করা হলো।”

#জুনাইদ ফয়সাল।