আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজদের সংবর্ধনা ও বৃত্তি দেবে ছাত্রলীগ

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় সৌদি আরব, কাতার, দুবাইসহ বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ভালো করছে বাংলাদেশ। ১ম স্থান অধিকারের গৌরবও এদেশের ক্ষুদে হাফেজদের রয়েছে।

দেশের জন্য এতবড় অর্জন বয়ে আনলেও রাষ্ট্রীয়ভাবে কোনো পুরস্কার বা সম্মাননা দেয়া হয় না এসব হাফেজদের। এ নিয়ে ধর্মীয় মহলে কিছুটা অভিমানও রয়েছে অনেকের।

প্রসঙ্গত, ২০১৭ সালে কাতারে অনুষ্ঠিত হিফজ প্রতিযোগিতায় বাংলাদেশের হাফেজ তরিকুল ইসলাম ১০৩টি দেশের হাফেজদের মধ্যে ১ম হয়েছিলেন।

তবে এখন থেকে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজদের সংবর্ধনা দেবে বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী মঙ্গলবার তার ভেরিফোয়েড ফেসবুক আইডিতে এ ঘোষণা দেন।

গোলাম রাব্বানী তার ফেসবুকে লেখেন, ‘পবিত্র কোরআন প্রতিযোগিতায় বিশ্ব মানচিত্রে গৌরবান্বিত নাম, ‘বাংলাদেশ’। এ যাবৎ পবিত্র কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে মেধার আলোকচ্ছটায় যারা বিশ্ব দরবারে দেশের নাম উজ্জ্বল করেছে তাদের সংবর্ধনা, সম্মাননা স্বীকৃতি ও বৃত্তি প্রদানের আয়োজন করবে বাংলাদেশ ছাত্রলীগ। ঈদের পর দ্রুততম সময়ে এই আয়োজন করা হবে ইনশাল্লাহ।’

ছাত্রলীগ সাধারণ সম্পাদকের এ ঘোষণার পর সোশ্যাল মিডিয়ায় সবাই উদ্যোগটির প্রশংসা করেছেন। হাফেজে কোরআনদের প্রতি এমন ভালোবাসার কারণে গোলাম রাব্বানীকেও সাধুবাদ জানিয়েছেন।