সুরকার হিসেবে আত্মপ্রাকাশ করতে যাচ্ছেন মোশাররফ করিম

অভিনেতা মোশাররফ করিম নাটকে অভিনয়ের পাশাপাশি প্রযোজনা ও রচনায় নাম লিখিয়েছেন অনেক আগেই। কয়েকটি নাটকে গানও গেয়েছেন তিনি। এবার নতুন পরিচয়ে আত্মপ্রাকাশ করতে যাচ্ছেন এ অভিনেতা।

সম্প্রতি ‘ডালে বইসা কুক দিও না’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন মোশাররফ করিম। গানটির সুরও তাঁর করা। ‘ডালে বইসা কুক দিও না’ শিরোনামে এ গানের প্রথম দু’লাইন মোশাররফ করিমের লেখা এবং পরের কথাগুলো লিখেছেন নাট্যনির্মাতা আজাদ কালাম।

নতুন গানে কণ্ঠ দেয়ার পাশাপাশি সুর করা প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘আমি পেশাদার কণ্ঠশিল্পী নই। কখনো পেশাদার হবও না। তবে নাটকে গান গাওয়ার ইচ্ছা আছে, তাই মাঝে মধ্যে গাই। এবার গাইলাম এবং এ গানে সুরও করলাম। খুব ভালো লাগছে নিজের কাছে। সুর করা কঠিন বিষয়, চেষ্টা করেছি ভালো করার। কতটা ভালো করেছি দর্শকই তার বিচার করবেন। আশা করছি, দর্শকদেরও ভালো লাগবে।’

গানটি ঈদের জন্য নির্মিত আজাদ কালামের পরিচালনায় ‘যমজ ১১’ নামে একটি নাটকে ব্যবহার করা হবে। এ গানে মোশাররফ করিম তিন চরিত্রে মডেল হিসেবে থাকবেন।

নাটকটি আরটিভির ঈদের অনুষ্ঠানমালায় প্রচার করা হবে বলে নির্মাতা জানান। এদিকে মোশাররফ করিম বর্তমানে ঈদের জন্য নির্মিত একাধিক খণ্ড ও ধারাবাহিক নাটকের শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন। এছাড়াও প্রচার চলতি ধারাবাহিক নাটকের শুটিং ব্যস্ততাও রয়েছে এ অভিনেতার।