রাঙামাটিতে ‘শহীদ আব্দুল রশিদ’ এর ২৯ তম মৃত্যুবার্ষিকী পালিত

রাঙামাটি প্রতিনিধি: পার্বত্য অঞ্চলে শান্তি প্রক্রিয়ায় নিহত ‘শহীদ আব্দুর রশিদ’ এর ২৯ তম মৃত্যুবার্ষিকি পালন করেছে বাংলাদেশ যুব ইউনিয়ন রাঙামাটি জেলা শাখা।

৪ জুন ২০১৯ মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় রাঙামাটি পৌরপার্ক সংলগ্ন শহীদ স্মৃতিসৌধে পুষ্প অর্পণ কর্মসূচি ও স্মরণসভা অনুষ্ঠিত হয়। স্মরণসভায় জেলা ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) রাঙামাটি জেলা শাখাসহ ও অন্যন্য প্রগতিশীল গণসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রথমে শহীদের স্মরণে পুষ্পস্তবক অর্পন ও ১ মিনিট নিরবতা পালন করা হয়।

স্মরণসভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাঙামাটি জেলা সংসদে সভাপতি অভিজিত বড়ুয়া, রাঙামাটি সরকারি কলেজ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রান্ত দেবনাথ রনি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) রাঙামাটি জেলা শাখা সভাপতি ‘কমরেড সমীর দে’ এবং সাধারণ সম্পাদক ‘কমরেড অনুপম বড়ুয়া’। এবং স্মরণসভায় সভাপতিত্ব বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়ন রাঙামাটি জেলা শাখার সভাপতি জিসান বখতিয়ার। বক্তব্যে তিনি শহীদ আব্দুল রশিদ হত্যাকান্ডে বিচার দাবি জানান।

উল্লেখ্য, শহীদ আব্দুল রশিদ ছিলেন পার্বত্য চট্টগ্রামের অন্যতম গণমানুষের নেতা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব, ক্রীড়াবিদ, সাংবাদিক, বিশিষ্ট সমাজসেবক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, বাংলাদেশ যুব ইউনিয়ন রাঙামাটি জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি, ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের অন্যতম সাবেক ছাত্রনেতা। ২৯ বছর আগে ৪ঠা জুন নিজ বাসভবনে আততায়ীর গুলিতে তিনি নিহত হয়েছিলেন তিনি।