একাদশে পরিবর্তনের আভাস, দলে ঢুকতে পারেন রুবেল ও লিটন

বিশ্বকাপে প্রথম তিন ম্যাচ একই একাদশ নিয়ে খেলেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে জয়ের পর পরবর্তী দুই ম্যাচে হেরে যাওয়ায় দলে পরিবর্তনের দাবি জোরালো হচ্ছে। তাই আজ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলে পরিবর্তন আসতে পারে। দলে সুযোগ পেতে পারেন ব্যাটসম্যান লিটন দাস ও পেসার রুবেল হোসেন।

কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরির পথেই ঊরুতে চোট পান বিশ্বসেরা এই অলরাউন্ডার। গতকাল দলের সঙ্গে ব্রিস্টলে অনুশীলনে এলেও নেটে ব্যাটিং বা বোলিং করেননি তিনি।

সাকিব যদি আজ না খেলতে পারে তবে তার জায়গায় খেলতে পারেন লিটন দাস। আর মেহেদি হাসান মিরাজ অথবা মোহাম্মদ মিঠুনের জায়গায় খেলতে পারেন রুবেল হোসেন। আর সাকিব আল হাসান খেললে একাদশে থাকবেন মেহেদি হাসান মিরাজ। সেক্ষেত্রে বাদ পড়বেন মোহাম্মদ মিঠুন।

যদিও মোহাম্মদ মিঠুন প্রথম দুই ম্যাচে ২১ ও ২৬ রান করেছিলেন। তবে ইংল্যান্ডের বিপক্ষে তিনি শূন্য রানে আউট হন। অন্যদিকে বেশ ভাল ফর্মে আছেন লিটন দাস। বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে খেলার সুযোগ না হলেও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের একটি ম্যাচে ৭৬ রান ও বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৭৩ রান করেছিলেন। তাই আজকের ম্যাচে তার সুযোগ হতে পারে।