মন্ত্রী-মেয়র-তারকারা অংশ নিলেন যোগ ব্যায়ামে

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সরকারের সহযোগিতায় বিশ্ব যোগ ব্যায়াম দিবস পালন করে মন্ত্রী, মেয়র ও তারকারা।

শুক্রবার এতে অংশ নেন বাংলাদেশ সরকারের কয়েকজন মন্ত্রী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র এবং তারকারা।
তারা বলেন, যোগব্যায়াম শরীর ও আত্মার জন্য উপকারী।

এতে প্রধান অথিতি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

ভোর সাড়ে ৬টায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভিডিও বার্তার মাধ্যমে বিশ্ব যোগ দিবস অনুষ্ঠানের উদ্বোধন হয়। ভোর ৬টা থেকে সকাল ৮টা পর্যন্ত বঙ্গবন্ধু স্টেডিয়ামে কয়েক হাজার মানুষ যোগব্যায়ামে অংশ নেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, আগে ঘরে বসে যোগব্যায়াম করতাম, এখন বিরাট পরিসরে এ ধরনের অনুষ্ঠান হচ্ছে। এটি শরীর, মন ও আত্মার জন্য খুবই উপকারী।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস বলেন, যোগব্যায়াম দিবস এখন শুধু ভারতেই নয়, বিশ্বের বিখ্যাত জায়গাগুলোতে পালিত হচ্ছে। যোগব্যায়াম মানুষের জন্য খুবই উপকারী।

বিশেষ অতিথির বক্তব্যে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, যোগব্যায়ামে আসতে পেরে আমি অনেক খুশি। ব্যক্তিগত জীবনে আমরা অনেক হাঁটাহাঁটি করি, ব্যায়াম করি। তবে যোগব্যায়ামের মধ্য দিয়ে আমাদের মনে অস্থিরতা দূর হবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যোগব্যায়াম আমাদের মনকে স্থির রাখে। এই আয়োজন প্রত্যেক মানুষকে আন্দোলিত করবে, যা সুন্দর সমাজ গঠনে সহায়তা করবে।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামও অংশ নেন যোগ ব্যায়ামে।

বাংলাদেশের বিভিন্ন ক্রীড়া ও যোগ সংস্থা এবং স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান, আঁচল, পূজা চেরী, নায়ক রোশান, অভিনেতা আরেফিন শুভ, সিয়াম আহমেদ ও প্রাণ রায়সহ সংস্কৃতি ও ক্রীড়া জগতের অনেক তারকাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।