ড. কামাল অবিশ্বস্ত হলে আপনি প্রথম শ্রেণির গাদ্দার: নাসিমের প্রতি দুদু

আজ (বুধবার) জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং দলটির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য নির্বাচনে ড. কামাল হোসেন কাজ করেছেন’ -মোহাম্মদ নাসিমের এমন বক্তব্যের জবাবে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নাসিম সাহেব কী এটা বোঝাতে চেয়েছেন যে,  যারা আওয়ামী লীগ করেছে বা মুজিব কোট পড়েছে তারা সারা জীবন আওয়ামী লীগের সঙ্গে থাকবে? নাকি এটা বোঝাতে চেয়েছেন আওয়ামী লীগ যেখানেই যাক না কেন তার প্রতি বিশ্বাস ও আস্থা রাখা যায় না।

মোহাম্মদ নাসিমের উদ্দেশে বিএনপি নেতা দুদু বলেন, ‘ড. কামাল আওয়ামী লীগ করার কারণে যদি অবিশ্বস্ত হয় তাহলে আপনি তো প্রথম শ্রেণির গাদ্দার। গাদ্দারদের ফ্যাক্টরি তো আওয়ামী লীগ। দলটি গণতন্ত্রের সঙ্গে সব সময় গাদ্দারি করেছে। স্বাধীনতার যে সংগ্রাম তার সঙ্গেও গাদ্দারি করেছে।’

দুদু বলেন, কেবল ড. কামাল নয়, বিএনপি ও ২০ দল সহ গোটা দেশবাসী প্রধানমন্ত্রীর কথা বিশ্বাস করেছিল যে, একটি ভালো নির্বাচন হবে। প্রধানমন্ত্রী বলেছিলেন এবার সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হবে। কিন্তু তিনি তার কথা রাখেন নাই। আওয়ামী লীগ কখনই কথা রাখে না। কথা দিলে ঠিক তার উল্টো কাজটা করে। আওয়ামী লীগের ৭০ বছর যদি বিশ্লেষণ করা যায় তাহলে দেখা যাবে ওয়াদার  বরখেলাপ করাই আওয়ামী লীগের নীতি।

এর আগে মঙ্গলবার (২৫ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় আংশ নিয়ে ক্ষমতাসীন দলের অন্যতম নীতি-নির্ধারক ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সঙ্গে জোট গড়ে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন কার্যত আওয়ামী লীগের পক্ষেই কাজ করেছেন।