বাংলাদেশ ধর্ষকের দেশে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

মঙ্গলবার (৯ জুলাই) রাজধানীর ওয়ারী থানার বনগ্রামে শিশু সামিয়া আক্তার সায়মার বাসায় তার পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে বাংলাদেশে বর্তমানে কারও নিরাপত্তা নেই বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তিনি বলেন, পরিস্থিতি খুবই ভয়াবহ আকার ধারণ করেছে। বাংলাদেশ আজ ধর্ষকের দেশে পরিণত হয়েছে। যদি অপরাধ বা ধর্ষণের বিচার হতো তাহলে এভাবে ধর্ষণ বেড়ে যেতো না।

মির্জা আব্বাস বলেন, আইনশৃঙ্খলা ও অর্থনীতি কোনও দিক থেকেই বাংলাদেশ আজ ভালো নেই। দেশে শৃঙ্খলা থাকলে এভাবে গণহারে ধর্ষণের মতো ঘটনা ঘটতো না। 

সবক্ষেত্রেই দেশে এক ধরনের বিচারহীনতা শুরু হয়েছে। যার প্রমাণ সাত বছরের শিশু সামিয়াকে ধর্ষণ করে হত্যার ঘটনা।

এ সময় ধর্ষককে শুধু গ্রেফতার করলেই হবে না, সরকারকে আরও কিছু পদক্ষেপ নিতে হবে বলে উল্লেখ করেন বিএনপির স্থায়ী কমিটির এই নেতা।

তিনি বলেন, আজকে দেশে কোনও কিছুই ঘটলেই বিরোধী দলের ওপর দোষ চাপানো হয়। কোনও বিষয়ে আমাদের কোনও প্রতিবাদ করতে দেওয়া হয় না। 

গত কয়েকদিনে বিএনপি অফিসের সামনে থেকে বেশ কয়েকজন কর্মীকে গ্রেফতার করে নিয়ে গেছে অহেতুক। সব মিলিয়ে দেশের পরিস্থিতি ভালো নয়।

উল্লেখ্য, গত ৫ জুলাই রাত ৯টার দিকে রাজধানীর ওয়ারীর বনগ্রাম এলাকায় বহুতল ভবনের ৯ তলার খালি ফ্ল্যাট থেকে সায়মার (৭) মৃতদেহ উদ্ধার করে পুলিশ। 

ওই ঘটনায় গত ৬ জুলাই দুপুরে সায়মার বাবা আব্দুস সালাম অজ্ঞাত কয়েকজনকে আসামি করে ওয়ারী থানায় ধর্ষণের পর হত্যার অভিযোগ করে মামলা দায়ের করেন। 

এ ঘটনায় হারুন অর রশিদ নামে এক যুবককে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে পুলিশ।