আল্লামা সাঈদীকে দেখতে আদালতে উপচে পড়া মানুষের ভিড়

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এনায়েত কবীর সরকারের আদালতে একাত্তরের মান`বতাবিরোধী অ`পরাধের দায়ে যাব`জ্জীবন দ`ণ্ডিত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে রাজশাহী কারাগার থেকে হাজির করা হয়।

এ সময় সাঈদীকে একনজর দেখতে আদালত প্রাঙ্গন ও এর আশপাশে ভিড় করেছেন স্থানীয়রা। উৎসুক জনতা তাকে একবার দেখতে ছুটে গেছেন সেখানে। আদালত অঙ্গনে ছিল কড়া নিরাপত্তার ব্যবস্থা। নিয়োজিত ছিল বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী। 

আরও পড়ুন: প্রিয়া সাহার বক্তব্য ড. কামাল হোসেন গংদের প্ররোচনায় কি-না দেখতে হবে: নাসিম

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ফারুক হ`ত্যা মামলায় আসামি দেলাওয়ার হোসাইন সাঈদী। রাষ্ট্রপক্ষে এ মা`মলা পরিচালনা করছেন ওই আদালতের এপিপি শিরাজী শওকত সালেহীন।

অভিযোগ রয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল দখল নিয়ে ২০১০ সালের ৮ ফেব্রুয়ারি রাতে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর স`শস্ত্র হা`মলা চালায় ছাত্রশিবির নেতাকর্মীরা। ওই সংঘ`র্ষে শিবিরের ক্যাডাররা ছাত্রলীগ কর্মী ফারুককে হ`ত্যা করে লা`শ শাহ মখদুম হলের পেছনের ম্যানহলে ফেলে দেয়। ওই রাতে ছাত্রলীগের আরও তিন কর্মীর হাত-পায়ের র`গও কে`টে দেয় হামলাকারীরা।

আরও পড়ুন: ট্রাম্পের ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’ ইহুদিবাদী ইসরাইলের স্বার্থে তৈরি : ইরান

পরদিন এ নিয়ে নগরীর মতিহার থানায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম বাদী হয়ে মা`মলা করেন। মা`মলায় ৩৫ শিবির নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও অনেক শিবির নেতাকর্মীকে আসামি করা হয়।