মালিঙ্গার শেষ ম্যাচে লজ্জাজনক হার বাংলাদেশের

৩১৫ রানের বিশাল লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ৯২ রানের লজ্জাজনক হার দিয়ে সিরিজ শুরু করল বাংলাদেশ।  ইনিংসের শুরুতেই মালিঙ্গার বোলিং তোপে এলোমেলো হয়ে যায় বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। ইনিংসের প্রথম ওভারে ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল হন মালিঙ্গার প্রথম শিকার। 

এরপর ব্যক্তিগত ১০ রানে নুয়ান প্রদীপের বলে লেগ বিফোরের ফাঁদে পরে বিদায় নেন মোহাম্মদ মিঠুন। সৌম্যও ফিরিয়ে মালিঙ্গার তার বিদায়কে স্মরণীয় করে তোলে।  

আরও পড়ুন: মুসলিম হ`ত্যা-নি`র্যাতন বন্ধ না হলে ভারতমুখী লংমার্চের ঘোষণা : বাবুনগরী

এরপর লাহিরু কুমারার বলে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেওয়ার আগে বিদায় নেওয়ার আগে রিয়াদের ব্যাট থেকে এসেছে মাত্র ৩ রান। ৩৯ রানে নেই ৪ উইকেট। সেখান থেকেই মুশফিক-সাব্বিরের লড়াই শুরু। কিন্তু সাব্বির পারলেন না।

৪২ বলে ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি তুলে  ৬০ রানের ক্ল্যাসিক্যাল এক ইনিংস খেলে ধনঞ্জয়া ডি সিলভার বলে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন সাব্বির। উইকেটে থিতু হবার আগেই ব্যক্তিগত ১২ রানে রান আউট হন মোসাদ্দেক। এরপর ৮৬ বলে ৬৭ রান করে মুশফিক আউট হলে জয়ের আশা শেষ হয় বাংলাদেশের।

আরও পড়ুন: কেমন হতে পারে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর

এর আগে টসে জিতে ব্যাটিং বেছে নিয়ে ৮ উইকেট হারিয়ে ৩১৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন কুশল পেরেরা। বল হাতে দীর্ঘ বিরতি শেষে দলে ফেরা শফিউল ইসলাম ৬২ রান খরচ করে ৩ উইকেট তুলে নেন। ২ উইকেট নেন মোস্তাফিজ। তবে ১০ ওভারে ৭৫ রান দিয়েছেন তিনি।