মাকে হারিয়ে অসুস্থ হয়ে পড়েছে তুবা (৪)

আজ ৭ দিন হয়ে গেলো মা নেই। মাকে হারিয়ে স্তব্ধ হয়ে গেছে রাজধানীর বাড্ডায় গ`ণপি`টুনিতে নি`হত তাসলিমা বেগম রেনুর শিশু সন্তান তাসফিক আল মাহির (১১)। মায়ের শোকে অসুস্থ হয়ে পড়েছে তাসমীম মাহিরা তুবা (৪)।

শুক্রবার সকালে রেনু হত্যার বিচারের দাবিতে ঢাকাস্থ রায়পুর উপজেলাবাসীর পক্ষ থেকে আয়োজিত এক মানববন্ধনে মাহিরকেও দেখা যায় স্তব্ধ হয়ে দাড়িয়ে আছে। কারো সঙ্গে কোনো কথাই বলছে না। কেউ মায়ের কথা বলতেই মাথা নিচু করে কেঁদে উঠছে। কথা বলার শক্তিও যেন তার নেই। 

আরও পড়ুন: মুসলিম হ`ত্যা-নি`র্যাতন বন্ধ না হলে ভারতমুখী লংমার্চের ঘোষণা : বাবুনগরী

মানববন্ধন শেষে মাহির বলেন, সব সময় মায়ের কথা মনে পড়ে। মা সব সময় কলতো ভালো করে লেখাপড়া করতে। এখন সে কথাটা বেশি পড়ছে বলে কান্নায় ভেঙ্গে পড়ে মাহির।

নি`হত রেনুর বড় বোন নাজমুন নাহার নাজমা আবেগাপ্লুত হয়ে বলেন, মাহির ও তুবা সব সময় মায়ের কথা বলে। আমি কোথায় পাবো ওদের মাকে। আর পৃথিবীতে মাতো একজনই হয়। যার মমতা অন্য কারো মধ্যে খুঁজে পাওয়া যায়। তুবা ইতিমধ্যে অসুস্থ হয়ে পড়েছে। মানুষের মধ্যে যেতে চাইছে না। এজন্য মায়ের বিচার চাইতে এখানে (মানববন্ধনে) এসেও সবার সঙ্গে দাঁড়াতে পারেনি মেয়েটা।

আরও পড়ুন: মা চকলেট আনতে গেছে : গণপি`টুনিতে নি`হত রেনুর ছোট্ট মেয়ে তুবা

তিনি আরো বলেন, আদরের বোনটাকে এভাবে হারাতে হবে ভাবিনি। গু`জব ছড়িয়ে একজন নারীকে এভাবে প্রকাশ্যে হ`ত্যা করা হয়েছে, এটি মেনে নেয়া যায় না। আমরা এ হ`ত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও দো`ষীদের সর্বোচ্চ শা`স্তি কামনা করছি। যেন আর কোনো মানুষ এভাবে গুজবের ব`লি না হয়।