কারাগারে সুস্থই আছেন মিন্নি : স্বাস্থ্য পরিক্ষা শেষে চিকিৎসক

শুক্রবার (২৬ জুলাই) বেলা ১১টার দিকে বরগুনা কারাগারে মিন্নির স্বাস্থ্য পরীক্ষা করে সিভিল সার্জন অফিসের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. হাবিবুর রহমান বলেন, ‘স্বাস্থ্য পরীক্ষায় মিন্নির কোনও অসুখ ধরা পড়েনি। তিনি অনেক ভালো আছেন। 

এত বড় একটা ঘটনা ঘটে গেলো, তাই তিনি মানসিকভাবে একটু চাপে আছেন। ভয়ের কিছু নেই, দুশ্চিন্তারও কিছু নেই। তাকে বাইরে নিয়ে চিকিৎসা দেওয়ার মতো কোনও অবস্থা এখনও তৈরি হয়নি।

আরও পড়ুন: মিন্নিকে রিমান্ডের পরে আদালতে উপস্থিত না করা আইনের বরখেলাপ: খন্দকার মাহবুব

যদিও বাবা মোজাম্মেল হোসেন কিশোর দাবি করেন, মিন্নি শারীরিক ও মানসিকভাবে অসুস্থ। তার চিকিৎসা প্রয়োজন।  

মিন্নিকে শারীরিকভাবে নি`র্যাতন করা হয়েছে কিনা, এ প্রশ্নের জবাবে হাবিবুর রহমান বলেন, না, তেমন কোনও কিছু দেখা যায়নি। এছাড়া, মিন্নিও তেমন কিছুই বলেননি। তবে তার ঘুম খানিকটা কম হচ্ছে। সকালে ওঠার ব্যাপারে জে`লখানায় কিছু নিয়ম-কানুন আছে, তাই সকালবেলা তিনি ঘুমাতে পারেন না। 

আমরা কা`রা কর্তৃপক্ষকে অনুরোধ করেছি, উনি যতটুকু রেস্ট নিতে চান যেন তা নিতে পারেন। কা`রা কর্তৃপক্ষও সেটা দেখবে বলে জানিয়েছে।

মিন্নিকে উন্নত চিকিৎসা দেওয়ার ব্যাপারে তার বাবার দাবি প্রসঙ্গে ডা. হাবিবুর রহমান বলেন, আমাদের কাছে তেমনটি মনে হয়নি। তবে কোনও কারণে যদি তিনি অসুস্থবোধ করেন, সেক্ষেত্রে তাকে প্রয়োজনীয় সেবা দেওয়া হবে।

আরও পড়ুন: মাকে হারিয়ে অসুস্থ হয়ে পড়েছে তুবা (৪)

এদিকে, চিকিৎসক স্বাস্থ্য পরীক্ষা শেষে মিন্নি সুস্থ আছেন বলে জানানোর পরও তার বাবা মোজাম্মেল হোসেন কিশোর বলেন, আমার মেয়ে শারীরিক ও মানসিকভাবে অসুস্থ। আমি যখন আমার মেয়ের সঙ্গে দেখা করেছি, তখন তাকে খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে দেখেছি। আমার মেয়ে বলেছে, তার সারা শরীরে ব্যথা; রাতে সে ঘুমাতে পারে না।