গত ২৬ দিনে ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ৭ হাজার ৫১৩ জন, বেসরকারি হিসাবে মৃ`ত্যু ৩০

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের তথ্য অনুসারে গতকাল ঢাকার ৩৬টি বেসরকারি হাসপাতালের মধ্যে মাত্র সাতটি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ১১৪ জন। বাকি হাসপাতালগুলোতে কোনো রোগী বিকেল পর্যন্ত ভর্তির তথ্য তাদের পাঠানো হয়নি। 

অন্যদিকে ২৬৪ জন ভর্তি হয়েছে ঢাকার চারটি সরকারি হাসপাতালে। এর মধ্যে সবচেয়ে বেশি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৩৬ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩০ জন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪১ জন, রাজারবাগ পুলিশ হাসপাতালে ৩৭ জন উল্লেখযোগ্য। 

সব মিলিয়ে গতকাল সারা দেশে সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ৩৯০ জন। চলতি জুলাই মাসের গত ২৬ দিনে  ভর্তি হয়েছে সাত হাজার ৫১৩ জন এবং গত ১ জানুয়ারি থেকে সারা দেশে হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয় ৯ হাজার ৬৫৭ জন। এর মধ্যে সাত হাজার ৮০৭ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। বাকি দুই হাজার ২৪২ জন বিভিন্ন হাসপাতালে গতকাল পর্যন্ত চিকিৎসাধীন ছিল।

আরও পড়ুন: কারাগারে সুস্থই আছেন মিন্নি : স্বাস্থ্য পরিক্ষা শেষে চিকিৎসক

সরকারি হিসাবে মৃ`ত্যু আটজন বলে উল্লেখ করা হলেও বিভিন্ন সূত্রের বেসরকারি হিসাবে এই সংখ্যা ৩০ জনে উঠেছে। সর্বশেষ গত দুই দিনে দুজনের মৃ`ত্যু হয়েছে ঢাকার দুটি বেসরকারি হাসপাতালে।