রেলওয়ের জমি দখলের অভিযোগে জৈনপুরী পীরের বিরুদ্ধে মামলা

শনিবার দুপুরে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় এস্টেট অফিসের কানুনগো মো. ইকবাল মাহমুদ বাদী হয়ে হেলিকপ্টার হুজুর হিসাবে খ্যাত এনায়েত উল্লাহ আব্বাসী ওরফে জৈনপুরী পীরের বিরুদ্ধে বাংলাদেশ রেলওয়ের জমি দখলের মা`মলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, অভিযুক্ত এনায়েত উল্লাহ আব্বাসী (জৈনপুরী পীর), ওবায়েদ উল্লাহ আব্বাসী ও নেয়ামত উল্লাহ আব্বাসী অবৈধ ও বে`আইনিভাবে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন হাজিগঞ্জ লেভেল ক্রসিং সংলগ্ন রেললাইনের পূর্ব পার্শ্বে রেলওয়ের জমিতে অবৈধভাবে মাটি ভরাট করে সেমিপাকা কাঠামো নির্মাণ করছেন। 

আরও পড়ুন: নিজের গ্রুপ না করায় ১২ কর্মীকে কো`পালেন ছাত্রলীগ নেতা

তাদের এই অবৈধভাবে কাঠামো নির্মাণ কাজে স্থানীয়ভাবে বাধা প্রদান করা হলেও তারা বাধা উপেক্ষা করে অ`বৈধভাবে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। 

এছাড়াও এক বছর পূর্বে তারা রেলওয়ের ভূমিতে অ`বৈধভাবে টিনশেড মার্কেট নির্মাণ করেছেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী অভিযোগ করেন, ভণ্ড পীর এনায়েত উল্লাহ আব্বাসী ওরফে জৈনপুরী পীর ও তার ভাইদের অ`ত্যাচারে পাঠানটুলীসহ আশেপাশের এলাকার লোকজন অ`তিষ্ঠ হয়ে পড়েছে। 

তারা অ`বৈধভাবে রেলওয়ের জমি বালি ভরাট করার ফলে পূর্ব পাঠানটুলী ও পানিরকল এলাকা অধিকাংশ সময় জলাবদ্ধ হয়ে থাকে। সামান্য বৃষ্টিপাত হলে এলাকার অনেকের বসতঘর পর্যন্ত পানিতে তলিয়ে যায়।

আরও পড়ুন: বিশ্বে বর্তমান স`ন্ত্রাসবাদের শুরু ইসরাইল প্রতিষ্ঠার মধ্য দিয়ে: মাহাথির মোহাম্মাদ

তাদের এসব অ`পকর্মের বি`রুদ্ধে কথা বলাতে এনায়েত উল্লাহর তৈরি করা লা`ঠিয়াল বাহিনীর হাতে এলাকার অনেকেই নাজেহাল হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মীর শাহিন শাহ পারভেজ জানান, এনায়েত উল্লাহ আব্বাসী ওরফে জৈনপুরী পীরের বিরুদ্ধে সরকারি জমি দখলের মা`মলা নেওয়া হয়েছে। আ`সামি গ্রে`ফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।