আপনাদের পূর্বপুরুষরাও জয় শ্রী রামই ছিলেন: মুসলিম বিধায়ককে বিজেপি মন্ত্রী

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে বিধানসভা ভবনে সংবাদমাধ্যমের ক্যামেরার সামনেই রাজ্যের নগর-উন্নয়ন মন্ত্রী সি পি সিং কংগ্রেস দলের বিধায়ক ইরফান আনসারিকে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে বলছেন।

এতে সাড়া না দেয়ায় এক সময়ে আনসারির হাতটা তুলে ধরে মন্ত্রী নিজেই জোরে জোরে ‘জয় শ্রীরাম’ বলতে থাকেন।

আরও পড়ুন: ট্রাম্পের সাথে বৈঠক করতে চেয়ে পাত্তা পাচ্ছে না মোদি

এরপর আনসারিকে উদ্দেশ্য করে ওই মন্ত্রী বলেন, “আপনাদের পূর্বপুরুষরা বাবর বা তৈমূর লঙ ছিল না। আপনাদের পূর্বপুরুষরাও জয় শ্রী রামই ছিলেন।”

তখন ইরফান আনসারি বলেন, “আপনি রামের নাম নিয়ে আমাকে ভয় দেখাবেন না! রাম শুধু বিজেপির নয়, তিনি সকলেরই। অযোধ্যায় গিয়ে দেখে আসুন রাম কী অবস্থায় রয়েছেন!”

তবে জোর করে ‘জয় শ্রী রাম’ বলানোর চেষ্টার অভিযোগ অস্বীকার করছেন ওই মন্ত্রী ।

তিনি বিবিসিকে বলেন, “একটা সংবাদ পোর্টালকে দেওয়া সাক্ষাৎকারের সময়ে একটু মজার ছলে হয়েছে ঘটনাটি। ওই সাক্ষাতকারে ইরফান আনসারি বলছিলেন যে তিনিও রাম-সেবক। তখনই আমি বলি যে তাহলে আপনি জয় শ্রী রাম বলুন। জোর করেছি, এরকমটা বলা ঠিক নয়।”

আরও পড়ুন: মুসলিম নি`র্যাতনের প্রতিবাদ করায় অপর্ণা-সৌমিত্র সহ ৪৯ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রো`হিতার মামলা

“আপনাকে যদি আল্লাহু আকবর বলতে বলা হয়, তাহলে আপনি কী করবেন?” বিবিসির এই প্রশ্নের জবাবে মন্ত্রী সি পি সিং সরাসরি জবাব দেন নি।

তিনি বলেন, “দেখুন প্রত্যেক মানুষেরই নিজের নিজের ধর্মের স্লোগান দেওয়া উচিত। অন্য ধর্মের দেব-দেবতার নামে জয়ধ্বনি কেন করবেন কেউ। আমাদের সব ধর্মকেই সম্মান দেওয়া উচিত।”