অক্টোবরে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে দল

দুই টেস্টতিন ম্যাচের ওয়ানডের সিরিজ খেলতে আগামী ১৬ অক্টোবর বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে দল। ২১ অক্টোবর ওয়ানডে সিরিজ শুরু। মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ২৪ ও ২৬ অক্টোবর পরের দুটি ওয়ানডে হবে চট্টগ্রামে। ৩ নভেম্বর থেকে প্রথম টেস্ট সিলেটে, যে ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। ১১ নভেম্বর থেকে দ্বিতীয়  ও শেষ টেস্ট হবে মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে।

বাংলাদেশ দল
হ্যামিলটন মাসাকাডজাকে অধিনায়ক করে সেরা দল নিয়ে খেলতে আসছে জিম্বাবুয়ে দল। সাথে আছে, সলোমন মীরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, এলটন চিগুম্বুরার মতো অভিজ্ঞ প্লেয়াররা।

জিম্বাবুয়ে দল
এদিকে,  এশিয়া কাপে টানা ম্যাচ খেলে ক্লান্ত থাকায় ও দলের বেশ কিছু নির্ভরযোগ্য প্লেয়ারের ইঞ্জুরি ইস্যু থাকায় বাংলাদেশ দলকে বিশ্রাম দেওয়া হয়েছে। আসন্ন জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দল আগামী ১৫ অক্টোবর থেকে অনুশীলন শুরু করবে বলে জানিয়েছে বিসিবি। অনুশীলন চলবে ২০ অক্টোবর পর্যন্ত। এরপর ২১ অক্টোবর প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। অবশ্য এর আগে ১৯ অক্টোবর বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দু’দল।
এশিয়াকাপের ৩য় বারের মতো রানার্সআপ হয়ে এই সিরিজে বাংলাদেশ দল ফেভারিট হিসেবে থাকলেও, জিম্বাবুয়ে দলকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই।