গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসব: পর্দা নামছে শুক্রবার

সপ্তমবারের মত আবারো শুরু হচ্ছে ‘গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসব ২০১৮’। বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, ইন্ডিয়া-বাংলাদেশ ফাউন্ডেশন ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের সহযোগিতায় গঙ্গা-যমুনা সাংস্কৃতিক পর্ষদের উদ্যোগে শুক্রবার (৫ অক্টোবর) থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে।

ভারতের ৪টি দল এবং বাংলাদেশের ২৬টি দলের ৩০ টি নাটক শিল্পকলার জাতীয় নাট্যশালা মিলনায়তন, পরীক্ষণ থিয়েটার হল ও স্টুডিও থিয়েটার হলে প্রদর্শিত হবে। প্রতিদিন বিকেল থেকে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার তিনটি মিলনায়তন ও উন্মুক্ত চত্বরে এই উৎসব অনুষ্ঠিত হবে। চলবে ১৫ অক্টোবর (সোমবার) পর্যন্ত। এছাড়া উন্মুক্ত মঞ্চে ৯টি পথ নাটক, ১৮টি আবৃত্তি সংগঠন, ১৮টি সংগীত সংগঠন, ১৮টি নৃত্য সংগঠন, একক আবৃত্তি ও একক সঙ্গীত পরিবেশনা থাকবে।

উৎসবের উদ্বোধন করবেন ভারত ও বাংলাদেশের নাট্যজন শ্রী বিভাস চক্রবর্তী ও মামুনুর রশীদ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। স্বাগত বক্তব্য রাখবেন উৎসব পর্ষদের সদস্য সচিব আকতারুজ্জামান ও সভাপতিত্ব করবেন উৎসব পর্ষদের আহ্বায়ক গোলাম কুদ্দুছ।