আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়ে পাকিস্তানের কাছে আবেদন মোদির

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চাওয়া হয়েছে। মোদিকে বহনকারী বিমানটি যেন পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে পারে, এ জন্য পাকিস্তানের কাছে অনুমতি চেয়েছে ভারত। খবর এক্সপ্রেস ট্রিবিউন উর্দুর।

কূটনৈতিক সূত্রের বরাতে খবরে বলা হয়, চলতি মাসের শেষের দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুক্তরাষ্ট্র সফরে যাবেন। ভারতের প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি যেন এ সময় পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে পারে, এ জন্য নিয়মতান্ত্রিকভাবে পাকিস্তানের কাছে আবেদন জানিয়েছে ভারত।

গত সপ্তাহে ভারতীয় কর্তৃপক্ষের করা ওই আবেদনে বলা হয়, আগামী ২০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী মোদি পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করে যুক্তরাষ্ট্র সফরে যেতে চান। এ জন্য পাকিস্তান কর্তৃপক্ষ যেন তাদের আবেদনটি গ্রহণ করে।
Narendra Modi
এর আগে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে নিজেদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়নি পাকিস্তান। আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়ে ভারতীয় রাষ্ট্রপতির আবেদন প্রত্যাখ্যান করেছে দেশটি।

৮ সেপ্টেম্বর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ আইসল্যান্ড যাওয়ার জন্য দেশটির পক্ষ থেকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চাওয়া হয়েছিল। তবে কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে পাকিস্তান তাতে সাড়া দেয়নি।