চান্দিনায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই, দশ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

স্টাফ রিপোর্টার:: কুমিল্লার চান্দিনা উপজেলায় অগ্নিকাণ্ডে দুই পরিবারের ছয়টি ঘর পুড়ে গেছে। পুড়ে গেছে আরেকটি পরিবারের বসতঘরও।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। রোববার (২২ সেপ্টেম্বর) রাতে চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নের সোনাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্তরা হলেন-ওই গ্রামের ফজর আলীর ছেলে মোখেছুর রহমান, মাহে আলম, আলী হোসেন। এ আগুনের ঘটনায় ১০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তারা।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানা যায়, মোখলেছুর রহমানের ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুর্হূতের মধ্যে আগুনের শিখা অন্তত সাতটি ঘরে দ্রুত ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। তাৎক্ষণিকভাবে স্থানীয়দের সহযোগিতায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে, এই ফাঁকে চারটি বসতঘর, দুটি রান্নঘর ও অপর একটি বসতঘরের আংশিক পুড়ে যায়।

এ বিষয়ে চান্দিনার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শফিক উদ্দিন মুন্সি জানান, ‘বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে তাৎক্ষণিক ক্ষতির পরিমাণ নির্ণয় করা যায় নি।’

মাছুম কামাল/