কুমিল্লায় ভোক্তা অধিদপ্তরে অ‌ভিযান, ২৬০০০ টাকা জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার:: জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী‌ প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে কুমিল্লার বু‌ড়িচং উপ‌জেলার কংসনগর বাজা‌রে আজ বুধবার (৯ অক্টোবর) এক তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

এ অ‌ভিযা‌নে বাজার‌টি‌তে পেঁয়াজ, মু‌দি সামগ্রী, মাংস ইত্যা‌দির বাজার যাচাই করা হয়। ‌দেখা যায়, এখা‌নে পেঁয়াজ বিক্রয় হ‌চ্ছে প্র‌তি কে‌জি ৫৫ থে‌কে ৬০ টাকা দ‌রে। এ সময় দৃশ্যমান স্থা‌নে মুল্য তালিকা না থাকায় মহাদেব স্টোর‌কে ৪,০০০ টাকা, কাওছার স্টোর‌কে ৩,০০০ টাকা, মেসার্স সৈয়দ এন্ড সন্স‌কে ৩,০০০ টাকা এবং স্বপ‌নের মাং‌সের দোকান‌কে ১,০০০ টাকা জ‌রিমানা করা হয়।

এসময় প্র‌তিশ্রুত পণ্য যথাযথভা‌বে সরবরাহ না করায় নির্মল স্টোর‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আই‌নে ৩,০০০ টাকা এবং মিঠাই সুইট‌মিট‌কে ৪,০০০ টাকা জরিমানা করা হয়। অন্য‌দি‌কে সেবার মূল্য তা‌লিকা না রাখা ও অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে খাবার প্রস্তু‌তের অ‌ভি‌যো‌গে আল ম‌দিনা হো‌টেল‌কে ৮,০০০ টাকাসহ আজ মোট ৭টি প্র‌তিষ্ঠান‌কে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে ২৬,০০০ টাকা জ‌রিমানা করা হয়।

এসআই জ‌হি‌রের নেতৃ‌ত্বে বু‌ড়িচং থানাধীন দেবপুর ফাঁড়ি পু‌লি‌শের এক‌টি টিম ও বাজার ক‌মি‌টির নেতৃবৃন্দ এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।